• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বনাথে মামলা তুলে নিতে বাদীর বাড়িতে আসামির হামলা

  নিজস্ব প্রতিবেদক

২৪ নভেম্বর ২০২১, ১৮:০৩
বাড়িঘরে ভাঙচুর
বাড়িঘরে ভাঙচুর (ছবি : সংগৃহীত)

সিলেটের বিশ্বনাথে মামলা তুলে নিতে বাদীর বাড়িতে হামলা চালিয়েছে আসামি। মামলার বাদী আব্দুল কাহার ও আসামি দিলশাদ মিয়া উপজেলার দৌলতপুর ইউনিয়নের সাতপাড়া গ্রামের বাসিন্দা। তারা সম্পর্কে একে অপরের চাচাতো ভাই। দীর্ঘদিন থেকে তাদের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছে।

রবিবার (২১ নভেম্বর) ওই হামলার ঘটনা ঘটে। এরপর থেকে বাদী ফাতেমা বেগম ও আসামি দিলশাদ মিয়ার (৩৮) স্ত্রী রুপেনা বেগম (৩০) পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

মামলা তুলে না নিলে বাদী আব্দুল কাহার (৫৮) ও তার স্ত্রী ফাতেমা বেগমকে (৫০) হত্যার হুমকি দিচ্ছে আসামিপক্ষ। খবর পেয়ে বিশ্বনাথ থানার এসআই সাইফুল মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেন।

গত ২৬ সেপ্টেম্বর আব্দুল কাহার প্রতিপক্ষ দিলশাদ ও তার স্ত্রী রুপেনাসহ অজ্ঞাতনামা আরও ৫জনকে আসামি করে বিশ্বনাথ থানায় মামলা দায়ের করেন, মামলা নম্বর ১৯। ওই মামলায় স্বামী-স্ত্রী গত ১৮ নভেম্বর বৃহস্পতিবার সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দিয়ে জামিন প্রার্থনা করেন।

আদালতের বিচারক আছমা জাহান অন্তঃসত্ত্বা রুপেনা বেগমকে জামিন দিলেও তার স্বামী দিলশাদের জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠান। এদিকে জামিনে মুক্ত হওয়ার দুইদিন পর বাবার বাড়ি ছাতকের পলিরগাঁও থেকে তার ভাইসহ কয়েকজনকে নিয়ে গিয়ে বাদী আব্দুল কাহারের ঘরে হামলা ও ভাঙচুর করেন।

অন্যদিকে ২৬ সেপ্টেম্বর আব্দুল কাহারের মামলা দায়েরের দুইদিনের মাথায় ২৮ সেপ্টেম্বর দিলশাদ আলী আব্দুল কাহার ও তার স্ত্রীর বিরুদ্ধে পাল্টা মামলা দায়ের করেন, মামলা নম্বর ২১। ওই মামলায় ফাতেমা বেগম জামিনে থাকলেও তার স্বামী আব্দুল কাহার পলাতক রয়েছেন। ফলে একলিমিয়া হাইস্কুলে দশম শ্রেণিতে পড়ুয়া তাহমিনা বেগম ও সপ্তম শ্রেণীতে পড়ুয়া তানিয়া আক্তার লিপিকে নিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছেন আব্দুল কাহারের স্ত্রী ফাতেমা বেগম।

ভুক্তভোগী ফাতেমা বেগমের অভিযোগ, মামলা তুলে না নেওয়ায় এবং ৫ লাখ টাকা চাঁদা না দেওয়ায় আসামি রুপেনা বেগম তার বাড়িতে গিয়ে ঘরে ঢুকে হামলা ও ভাঙচুর করেছে। প্রতিনিয়ত তাকে ও তার স্কুলপড়ুয়া দুই মেয়েকে হত্যার হুমকি দিচ্ছে প্রতিপক্ষরা। যে কারণে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ ব্যাপারে অভিযুক্ত রুপেনা বেগম ভাঙচুরের বিষয়ে সত্যতা স্বীকার করলেও চাঁদা দাবি ও হত্যার হুমকির বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, রাস্তা বন্ধ করায় তিনি ভাঙচুর করেছেন।

বিশ্বনাথ থানার ওসি গাজী আতাউর রহমান বলেন, মামলা দেওয়া হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড