• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালী সদর হাসপাতালে কিডনি বায়োপসি সেবা চালু

  হামিদ রনি, নোয়াখালী

২৪ নভেম্বর ২০২১, ১৭:৪১
মডেল কিডনি ওয়ার্ড
মডেল কিডনি ওয়ার্ড। (ছবি : দৈনিক অধিকার)

নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে অত্যাধুনিক ২০ শয্যার হিমোডায়ালাইসিস সেন্টার, ১৬ শয্যা বিশিষ্ট মডেল কিডনি ওয়ার্ড এবং অত্যাধুনিক ডায়াগনস্টিক ল্যাব স্থাপন করা হয়েছে।

জানা যায়, কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সের উদ্যোক্তা ও নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের কিডনি বিভাগের প্রধান এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ নোয়াখালী জেলার সভাপতি ডা. ফজলে এলাহী খানের তত্ত্বাবধানে এবার কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সে সংযোজিত হলো কিডনি বায়োপসি সেবা। ফলে এখন থেকে নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর জেলার সেবা প্রত্যাশীরা এ সেবার জন্য আর দূরে কোথাও যেতে হবে না।

হাসপাতাল সূত্রে জানা যায়, প্রতিষ্ঠাকালীন সময় থেকে এখন পর্যন্ত ২৫০ শয্যার কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স থেকে ২৬ হাজার ৯১০ বার ডায়ালাইসিস, ৪শ জনের ক্যাথেটার, রেনাল বায়োপসি ৫ জন, ৬০ জনের এভি ফেস্টুলা করা হয়েছে। অন্যদিকে এ কমপ্লেক্স থেকে ১ কোটি ৩ লাখ ১১ হাজার ১২০ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়া হয়েছে।

আরও পড়ুন : অন্তকোন্দলে বকুলনেছা মহিলা ডিগ্রী কলেজের অচলাবস্থা

২৫০ শয্যা জেনারেল হাসপাতাল নোয়াখালীর কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সের চলমান সেবা কার্যক্রম অব্যাহত থাকলে এটি পুরো দেশে একটি রোল মডেল হবে বলে আশাবাদ সেবা প্রত্যাশীদের।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড