• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে ডেলিগেট ভোটে জয়ীরা পায়নি নৌকার মনোনয়ন

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব, কিশোরগঞ্জ

২৪ নভেম্বর ২০২১, ১৬:৩৬
আওয়ামী লীগ (ফাইল ফটো)

কিশোরগঞ্জের ভৈরবে ৭টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থীদের তালিকা ঘোষণা করেছে দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। এই তালিকায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত ডেলিগেট নির্বাচনে বিজয়ী ও মনোনয়ন প্রত্যাশীদের বেশির ভাগের ঠাঁই হয়নি। শ্রীনগর ইউনিয়ন পরিষদের আবুল বাসার এবং কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদে মো. ফারুক মিয়া ছাড়া বাকি ৫ ইউনিয়ন পরিষদে ডেলিগেট নির্বাচনে বিজয়ী কেউ পাননি নৌকা প্রতীকের মনোনয়ন। এতে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে স্থানীয় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে।

এ নিয়ে আলোচনা-সমালোচনা করছেন সাধারণ ভোটাররা। আওয়ামী লীগের নেতা-কর্মীদের অনেকেই মনে করেন বেশিরভাগ ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী থাকতে পারে। আগামী ২৬ ডিসেম্বর এসব ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

চূড়ান্ত তালিকা অনুযায়ী সাদেকপুর ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান সরকার মো. সাফায়েত উল্লাহ, শ্রীনগরে আবুল বাসার, আগানগরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ূন কবির, শিমুলকান্দিতে ছাত্রলীগ নেতা মিজানুর রহমান রিপন, গজারিয়ায় আওয়ামী লীগের সভাপতি ফরিদ উদ্দিন খান, শিবপুরে আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম ও কালিকা প্রসাদে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. ফারুক মিয়া দলীয় মনোনয়ন পেয়েছেন।

এর আগে নির্বাচনে ৭টি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বাছাই করতে ডেলিগেট ভোটের আয়োজন করেছিল উপজেলা আওয়ামী লীগ। ডেলিগেট নির্বাচনে সাদেকপুর ইউনিয়ন পরিষদে ফজলুল হক মাস্টার, আগানগরে শফিকুল ইসলাম হিরা, গজারিয়ায় সাবেক চেয়ারম্যান কাইসার আহমেদ ভূঁইয়া, শিমুলকান্দিতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল আজিজ, শিবপুরে ফারুক উদ্দিন, শ্রীনগরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল বাসার এবং কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ফারুক মিয়া।

স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, ডেলিগেট নির্বাচনে এমন ফলাফল নিয়েই একাধিক ইউনিয়নের নেতা-কর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছিল। ডেলিগেট নির্বাচনে টাকার খেলাও হয়েছে বলে কথা চালু আছে নেতা-কর্মীদের মধ্যে। এর মধ্যে শিবপুর ইউনিয়ন পরিষদে টাকার লেনদেন বেশি হয়েছে বলে মনে করেন অনেকে।

ডেলিগেট নির্বাচনের ১০ দিন পর মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের তালিকা প্রকাশ করা হয়েছে। এবারও মনোনয়ন পাওয়া শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. শফিকুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি বলেন, টাকাই সব না। কেন্দ্রীয় আওয়ামী লীগ মাঠপর্যায়ের নেতাদের মূল্যায়ন করতে জানে। সেই হিসেবেই দল আমাকে আবারও মনোনয়ন দিয়েছেন।

এ ছাড়া সাদেকপুর ইউনিয়নে দলীয় মনোনয়ন পাওয়া বর্তমান ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান সরকার মো. সাফায়েত উল্লাহ বলেন, আমি মাঠের রাজনীতিতে বিশ্বাসী। মাঠে আমার গণজোয়ার রয়েছে। তাই আমি মনে করি দল আমাকে মূল্যায়ন করেছে।

আরও পড়ুন : খুলনায় পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

এ প্রসঙ্গে মুঠোফোনে ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সায়দুল্লাহ মিয়া বলেন, কেন্দ্রে পাঠানো তালিকায় প্রার্থীদের নামের সিরিয়াল ঠিক করার জন্যই এই ডেলিগেট নির্বাচন দেওয়া হয়। কাকে মনোনয়ন দেবে না দেবে, এটি ঠিক করবে দলীয় মনোনয়ন বোর্ড। তাছাড়া কেউ যদি ডেলিগেট নির্বাচনে জয়ী হওয়ার জন্য টাকা খরচ করে থাকেন, সেটা যার যার ব্যক্তিগত ব্যাপার।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড