• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপির ৭২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  মনিরুজ্জামান, (নরসিংদী)

২৪ নভেম্বর ২০২১, ১১:০৮
বিএনপির ৭২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
এজহার। ছবি : অধিকার

নরসিংদীতে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনসহ ৭২ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১৫০ -২০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকালে নরসিংদী মডেল থানার এসআই আবদুল আলীম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। ওই দিন রাতেই নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজহারে আসামিদের বিরুদ্ধে সোমবার বিকালে জেলা বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের কাজে বাধা দেওয়া, ইটপাটকেল ছুড়ে পুলিশের ওপর হামলা এবং অটোরিকশা ভাঙচুরের অভিযোগ করা হয়েছে।

এজহারে উল্লেখ করা হয়, সোমবার বিকালে বিএনপি নেতাকর্মীরা নরসিংদী সদরের চিনিশপুর এলাকায় রাস্তা বন্ধ করে দলীয় সমাবেশ করছিলেন। পুলিশ তাদেরকে রাস্তা থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর ইটপাটকেল ছোড়াসহ ককটেল বিস্ফোরণ ঘটায়।

এজহারে আরও উল্লেখ করা হয়, এ সময় তাদের ছোড়া ইটের আঘাতে আবু সাইদ ও সবুজ মিয়া নামে দুই পুলিশ সদস্য আহত হন। একই সময় ঘটনাস্থল থেকে মোট ছয়জনকে আটক করে পুলিশ। তখন ছোট-বড় ২০টি ইটের টুকরো, ৫টি কাঠের লাঠি, ৩/৪ টি বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ ও ছোট-বড় কিছু কাঁচের টুকরা উদ্ধার করা হয়। আটককৃত ছয়জনকে উক্ত মামলায় আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বিএনপি নেতাকর্মী সূত্রে জানা যায়, সোমবার বিকালে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দেশের বাইরে চিকিৎসা করানোর অনুমতি দেওয়ার দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করছিলেন তারা। বিকাল সাড়ে ৪টার দিকে পুলিশ কার্যালয়ের আশপাশে ঘেরাও করে নেতাকর্মীদের ঘিরে ফেলে। তখন জেলা বিএনপি কার্যালয়ের মূল ফটক দিয়ে কেউ বের হলেই পুলিশ তাকে আটক করছিল বলে তারা দাবি করেন। গ্রেফতারের ভয়ে নেতাকর্মীরা কেউ বের না হয়ে রাত পৌনে দশটা পর্যন্ত সেখানেই অবস্থান নেয় তারা। পুলিশ কার্যালয়ের চারপাশ ঘিরে রাখায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে অবরুদ্ধ হয়ে পড়েন বলে দাবি করেন বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন।

নেতাকর্মী সূত্রে আরও জানা যায়, তবে কার্যালয় ঘিরে রাখার বিষয়টি শুরু থেকেই অস্বীকার করে আসছিল পুলিশ। পরে রাত পৌনে ১০টার দিকে কোনো রকম পুলিশি বাধা ছাড়াই নরসিংদীর চিনিশপুরস্থ জেলা বিএনপি কার্যালয় ত্যাগ করে ঢাকায় ফিরে যান খায়রুল কবির খোকন। পরে ভিতরে থাকা নেতাকর্মীরা রাত ১১ টার দিকে পুলিশ সরে গেলে কার্যালয় থেকে বের হয়ে বাড়ী ফিরেন।

আরও পড়ুন : ছাগল চুরি করে খেয়েছেন ডাক্তাররা, অভিযোগ চা বিক্রেতার

এ ব‍্যাপারে নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সওগাতুল আলম জানান, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা সৃষ্টি ও ভাঙচুরের অভিযোগে মামলাটি করা হয়েছে। এই মামলায় ৭২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫০-২০০ জনকে আসামি করা হয়। ওই ঘটনায় আটক ছয়জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড