• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তাজরীন গার্মেন্টসের অগ্নিকাণ্ডে নিহতদের শ্রদ্ধা নিবেদন

  সাদ্দাম হোসেন, সাভার

২৪ নভেম্বর ২০২১, ১১:৩৮
আশুলিয়া
নিহতদের শ্রদ্ধা নিবেদন (ছবি : অধিকার)

আশুলিয়ার তাজরীন গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনায় নয় বছর পূর্ণ হলো। ২০১২ সালের এই দিনে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের নিশ্চিন্তপুরে তাজরীন গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১১৩ জন শ্রমিক অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হন আরও অর্ধশতাধিক।

এই ট্র্যাজেডিকে আজও হৃদয় থেকে ভুলতে পারেনি অগ্নিকাণ্ডে নিহত ও আহত শ্রমিকদের পরিবার। নিহতদের পরিবার ভোগ করছে স্বজন হারানোর বেদনা, আর পঙ্গু সদস্যদের নিয়ে নিদারুণ কষ্টে দিন কাটাচ্ছে তাদের পরিবার। এ ছাড়া দিনটি বাংলাদেশের পোশাকশিল্পের ইতিহাসে একটি ভয়াবহ স্মৃতি।

দিনটি উপলক্ষে তাজরীন ট্রাজেডিসহ সব শ্রমিক হত্যাকাণ্ডের বিচার, উপযুক্ত ক্ষতিপূরণ, সুচিকিৎসা ও পুনর্বাসনের পাশাপাশি নিরাপদ কারখানা ও কর্মস্থল নিশ্চিত করার দাবিতে নানা কর্মসূচি পালন করছে বিভিন্ন শ্রমিক সংগঠন।

সকালে নিহত শ্রমিকদের স্বজন ও আহত শ্রমিকরাসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা তাজরীন গার্মেন্টসের প্রধান ফটকের সামনে ফুল দিয়ে নিহতদের শ্রদ্ধা নিবেদন করেন।

আরও পড়ুন : চুয়াডাঙ্গা শহর আবর্জনার ভাগাড়

এ সময় বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করেন। সেখানে তারা তাজরীন গার্মেন্টসে অগ্নিকাণ্ডে- ক্ষতিগ্রস্ত সব শ্রমিককে অবিলম্বে ক্ষতিপূরণ ও মালিক দেলোয়ার হোসেনের কঠোর শাস্তি দাবি করেন। এ সময় স্বজন হারানো পরিবারের অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড