• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করলেন মেয়র আব্বাস

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

২৩ নভেম্বর ২০২১, ২০:৪০
রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী
রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী। (ছবি: সংগৃহীত)

বঙ্গবন্ধুকে নিয়ে গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমের কটূক্তির রেশ কাটতে না কাটতেই একই কাজ করলেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী।

তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে মেয়র নির্বাচিত হন। এছাড়া সম্প্রতি ঘোষিত পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও জেলা কমিটির সদস্য তিনি। এই ঘটনায় রাজশাহীর রাজনৈতিক অঙ্গনে চলছে সমালোচনার ঝড়।

গত রবিবার (২১ নভেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল বসানো নিয়ে মেয়র আব্বাসের কটূক্তির একটি অডিও ফাঁস হয়। মুহূর্তেই তা রাজশাহীসহ সারাদেশে ছড়িয়ে পড়ে।

মুর‌্যাল বসানো ইসলামের দৃষ্টিতে পাপ তাই রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর মুর‌্যাল না বসানোর নির্দেশ দিয়েছেন মেয়র আব্বাস। যা জীবন দিয়ে হলেও প্রতিহত করার ঘোষণাও দেন তিনি। তার এমন বক্তব্যে রাজশাহীজুড়ে তোলপাড় শুরু হয়েছে। যদিও পুরো ঘটনাটি অস্বীকার করেছেন মেয়র আব্বাস।

ফাঁস হওয়া ১ মিনিট ৫১ সেকেন্ডের ওই অডিওটিতে মেয়রকে বলতে শোনা যায়, ‘সিটি গেট আমার অংশে। একটি ফার্মকে দেওয়া হয়েছ তারা বিদেশী স্টাইলে সাজিয়ে দিবে; ফুটপাত, সাইকেল লেন টোটাল আমার অংশটা। কিন্তু একটু থেমে গেছি গেটটা নিয়ে। একটু চেঞ্জ করতে হচ্ছে, বঙ্গবন্ধুর যে মুর‌্যালটা দিয়েছে সেটা ইসলামী শরীয়ত মতে সঠিক নয়। এ জন্য আমি ওটা রাখবো না, সব করবো তবে শেষ মাথাতে ওটা (মুর‌্যাল) হবে।’

তাকে আরও বলতে শোনা যায়, ‘আমাকে যেভাবে বুঝাইছে- আমি দেখতে পাচ্ছি যে মুর‌্যালটা ঠিক হবে না দিলে; আমার পাপ হবে; তো কেন দিব। আমিতো কানা না, মুর‌্যালটা হলে আমার ভুল করা হবে। মুর‌্যাল দিত চেয়ে দিচ্ছি না এ খবরটা যদি যায় তাহলে আমার রাজনীতির বারোটা বাজবে; বঙ্গবন্ধুকে খুশি করতে গিয়ে আল্লাহকে নারাজ করবো নাকি? এ জন্য কিছু করার নাই। মানুষকে সন্তুষ্ট করতে গিয়ে আল্লাহকে অসন্তুষ্ট করা যাবে না।’

এদিকে ফাঁস হওয়া অডিওটি তার নয় বলে জানিয়েছেন মেয়র আব্বাস আলী। তিনি বলেন, ‘মুর‌্যাল করা যাবে না, মুর‌্যাল করলে পাপ হবে, কারও সঙ্গে এমন আলোচনা হয়নি আমার। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার মতো সাহস কখনও ছিল না।’

অডিওর ভয়েস আপনার সাথে হুবহু মিল রয়েছে এমন প্রশ্নে করতেই তিনি ফোন কেটে দেন। এরপর আর কল রিসিভ করেননি।

আরও পড়ুন : আলাউদ্দিন হত্যা, র‍্যাবের জালে অস্ত্রসহ ৩ আসামি

এ বিষয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার বলেন, পৌর মেয়র আব্বাসের বক্তব্য লোকমুখে শুনেছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করা খুব অন্যায়। তাকে নিয়ে যে কটূক্তি করে তার আওয়ামী লীগ করার অধিকার থাকে না। আমরা এর তদন্ত করবো। বঙ্গবন্ধুকে নিয়ে যদি কোন কটূক্তি করে থাকে তার বিরুদ্ধে দলীয় ও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড