• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলাউদ্দিন হত্যা, র‍্যাবের জালে অস্ত্রসহ ৩ আসামি

  শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

২৩ নভেম্বর ২০২১, ১৯:৩৫
আলাউদ্দিন হত্যা মামলার আসামিরা
আলাউদ্দিন হত্যা মামলার আসামিরা। (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের মহেশখালীর কালামারছড়া ইউনিয়নের ছামিরাঘোনা কালুর ব্রিজ এলাকায় আলোচিত আলাউদ্দিন হত্যা মামলার প্রধান আসামিসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব-১৫। এসময় মাটির নিচে পুঁতে রাখা বিপুল পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ভোরে মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের ছামিরাঘোনা পাহাড়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- মহেশখালী ছামিরাঘোনা এলাকার মৃত মনছুর আলম প্রকাশ রসুর ছেলে রফিকুল ইসলাম প্রকাশ মামুন (২৮), একই ইউনিয়নের চিকনিপাড়ার মুনির উল আলমের ছেলে মোহাম্মদ রিফাত (২৩) ও মৃত আব্দুল আলীর ছেলে আয়ুব আলী (৪০)।

র‌্যাব-১৫ এর সিপিসি কমান্ডার মেজর শেখ ইউসুফ আহমেদ অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, গত ৫ নভেম্বর মহেশখালীর কালারমারছড়ায় আত্মসমর্পণ করা জলদস্যু আলাউদ্দিনকে হত্যা করা হয়। এ ঘটনায় ৬ নভেম্বর ১৮ জনকে আসামি করে মহেশখালী থানায় হত্যা মামলা করেন তার ভাই সুমন উদ্দিন। মহেশখালী থানার মামলা নং-৫, জিআর-৩১৩। ধারা-৩০২/৩৪ পেনাল কোড।

এরপর র‍্যাবের তদন্ত শুরু হয়। তদন্তের একপর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবানের লামার ফাইতং থেকে হত্যাকাণ্ডের প্রধান আসামি রফিকুল ইসলাম মামুন এবং তার সহযোগী রিফাতকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে এ মামলার ১২ নম্বর আসামি আয়ুব আলীকে কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকা থেকে আটক করা হয়।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা আত্মগোপনে ছিল। ডাকাতি ও হত্যার কাজে ব্যবহৃত অস্ত্রশস্ত্র, মহেশখালী থানাধীন কালারমারছড়া ইউপিস্থ নয়াপাড়া এলাকার মুড়ারকাছা পাহাড়ে ঝোপের ভিতর মাটির নিচে লুকিয়ে রেখেছিল। পরে র‌্যাব গত মঙ্গলবার ভোরে কালারমার ছড়ার ছামিরাঘোনা পাহাড়ের মাটি খুঁড়ে ৪ টি একনলা লম্বা বন্দুক, ১ টি থ্রি-কোয়ার্টার বন্দুক, ৩ টি এলজি, ১ টি বিদেশি পিস্তল, ১ টি ম্যাগজিন, ২ রাউন্ড তাজা গুলি ও ৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।

আরও পড়ুন : কথিত সাংবাদিকের মামলার তদন্তে পিবিআই

আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মহেশখালী থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড