• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে আ. লীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৮

  সারাদেশ ডেস্ক

২৩ নভেম্বর ২০২১, ১৫:৪৭
বরিশাল
ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে (ছবি : সংগৃহীত)

বরিশালের মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত আটজন আহত হয়েছেন।

সোমবার (২২ নভেম্বর) দিনগত রাতে শ্রীপুর ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় চারজনকে আটক করেছে।

আটককৃতরা হলো- শ্রীপুর ইউনিয়নের মাসুদ মোল্লা, মাইদুল মোল্লা, মারজান মোল্লা ও মো. ফিরোজ।

স্থানীয়রা জানান, শ্রীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল এখনো ঘোষণা হয়নি। এর আগেই নির্বাচনকে সামনে রেখে এলাকায় প্রভাব বিস্তারের জন্য হারুন মোল্লা ও কাজী সাখাওয়াত হোসেন রুবেলের সমর্থকরা শোডাউনসহ নানা কার্যক্রম চালিয়ে আসছেন। তাছাড়া হারুন মোল্লা ও কাজী সাখাওয়াত হোসেন রুবেলের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। তারা দুজনই স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। নির্বাচনকে সামনে রেখে ও পূর্ব বিরোধের জেরে রাত ৯টার দিকে হারুন মোল্লার ভাইয়ের বাড়ির সামনে এ সংঘর্ষ হয়। এসময় অন্তত আটজন আহত হয়েছেন। পরে পুলিশ আসলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

শ্রীপুর ইউনিয়ন পরিষদের পাঁচ নম্বর ওয়ার্ডের সদস্য মো. নোমান মোল্লা জানান, সোমবার রাতে তার ওয়ার্ডে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। কাজী সাখাওয়াত হোসেন রুবেলকে মাহফিলে আমন্ত্রণ জানানো হয়। রাত সাড়ে ৮টার দিকে তিনি ৪-৫টি মোটরসাইকেল নিয়ে মাহফিলের উদ্দেশ্যে যাচ্ছিলেন। হারুন মোল্লার বাড়ির সামনের রাস্তা দিয়ে যাওয়ার সময় তার ছেলে তানভীরের নেতৃত্বে ১৫-২০ জন কাজী সাখাওয়াত হোসেন রুবেল ও তার সঙ্গীদের পথরোধ করেন। তারা কাজী সাখাওয়াত হোসেন রুবেলকে মাহফিলে যেতে নিষেধ করেন। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ হয়। এতে কাজী সাখাওয়াত হোসেন রুবেলের অনুসারী কবির হোসেন খানসহ কয়েকজন ধারালো অস্ত্রের আঘাতে আহত হন।

হারুন মোল্লা জানান, কাজী সাখাওয়াত হোসেন রুবেল গত নির্বাচনে তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে হেরেছেন। সেই থেকে নানা ষড়যন্ত্র করে আসছেন। আসন্ন নির্বাচনে কাজী সাখাওয়াত হোসেন রুবেল আবার প্রার্থী হবেন ঘোষণা দিয়ে এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা চালাচ্ছেন। সোমবার রাতে মাহফিল চলাকালে উদ্দেশ্যেমূলকভাবে ওই এলাকায় ঢুকে গ্রামের মানুষের ঘরবাড়ির ওপর হামলা করেছেন। এতে তার ৪-৫ জন অনুসারীসহ ছয়জন আহত হয়েছেন।

অভিযোগের বিষয়ে জানতে কাজী সাখাওয়াত হোসেন রুবেলের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক তার ঘনিষ্ঠ একজন জানান, চেয়ারম্যান হারুন মোল্লার ছেলে তানভীরের নেতৃত্বে ১৫-২০ জন হামলা চালায়। এতে সাখাওয়াত হোসেন রুবেলের কয়েকজন অনুসারী আহত হন। আহত কবির হোসেন খানকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন : সম্পত্তি না পেয়ে বাবার কব্জি কেটে দিল ছেলে

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, শ্রীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বর্তমান চেয়ারম্যান হারুন মোল্লা ও তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী সাখাওয়াত হোসেন রুবেলের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ রাত থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়ে সংঘর্ষে জড়িত চারজনকে আটক করেছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড