• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি অবকাঠামো নির্মাণ সমাপ্ত

  কাজী কামাল হোসেন, ব্যুরো প্রধান (রাজশাহী)

২৩ নভেম্বর ২০২১, ১৪:৩৮
ছবি : দৈনিক অধিকার

নওগাঁ জেলার সীমান্তবর্তী এলাকা ধামইরহাট উপজেলা সদরে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আই এইচ টি) নামের স্বাস্থ্য বিভাগের একটি নতুন শিক্ষা প্রতিষ্ঠানের পূর্ণাঙ্গ অবকাঠামো নির্মাণ কাজ শেষ হয়েছে। আগামী ২০২২ সেশন থেকে এই প্রতিষ্ঠানে একাডেমিক সেশন শুরু হওয়ার কথা রয়েছে।

স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর এই প্রকল্পটি বাস্তবায়ন করছে। স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নওগাঁস্থ সহকারী প্রকৌশলী মো. গোলাম আযম জানিয়েছেন গত ২০১৯ সালের ৪ এপ্রিল থেকে এই প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ কাজ শুরু হয়। নির্মাণ অবকাঠামোর মধ্যে রয়েছে চারতলা বিশিষ্ট একটি প্রশাসনিক কাম একাডেমিক ভবন, ১১৪ আসন বিশিষ্ট এবকটি পুরুষ হোস্টেল, ১১৪ আসন বিশিষ্ট একটি মহিলা হোস্টেল, দুই ইউনিট বিশিষ্ট কনসালট্যান্ট কোয়ার্টার, ৬ ইউনিট বিশিষ্ট তৃতীয় শ্রেণির কর্মচারীদের কোয়ার্টার, একটি বৈদ্যুতিক সাব স্টেশন ও গ্যারেজ কাম ড্রাইভার কোয়ার্টার।

মোট ৫ একর জমির উপর এই সুরম্য স্থাপনাটি নির্মাণ করা হয়েছে। এতে মোট ব্যয় হয়েছে ৩৬ কোটি টাকা। যে কোন সময় ঠিকাদারি প্রতিষ্ঠান তদারকি সংস্থা স্বাস্থ্য অধিদফতরের কাছে স্থাপনাটি হস্তান্তর করতে প্রস্তুত রয়েছে।

নওগাঁর সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ জানিয়েছেন, আগামী ২০২২ সেশন থেকে এই প্রতিষ্ঠানে মেডিক্যাল টার্মের সাথে সম্পৃক্ত রেডিওলোজী, ফার্মেসিসহ মেডিক্যাল টেকনোলজি সম্পর্কিত শিক্ষা প্রদান করা হবে।

ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গণপতি রায় বলেছেন, বর্তমান সরকারের স্বাস্থ্য শিক্ষাসহ সকল পর্যায়ে অভাবনীয় উন্নয়নের ধারাবাহিকতায় জেলার একেবারে প্রান্তিক এই উপজেলায় প্রতিষ্ঠানটি স্থাপন করায় এখানকার গুরুত্ব অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এই প্রতিষ্ঠানে কেবল ধামইরহাট উপজেলা বা নওগাঁ জেলা নয় পার্শ্ববর্তী জয়পুরহাট, চাপাই নবাবগঞ্জ, নাটোরসহ বিভিন্ন জেলার শিক্ষার্থীরা সংশ্লিষ্ট ক্ষেত্রে শিক্ষা অর্জন করে স্বস্ব কর্মক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবেন।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড