• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিংগাইরে শত্রুতার জেরে ১০০ গাছ কেটে দিল দুর্বৃত্তরা

  মিলন মাহমুদ, সিংগাইর (মানিকগঞ্জ)

২৩ নভেম্বর ২০২১, ১৪:২৪
ছবি : দৈনিক অধিকার

পূর্ব শত্রুতার জেরে রাতের আঁধারে মানিকগঞ্জের সিংগাইরে কৃষকের এক বিঘা জমির আম ও মাল্টা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

সোমবার (২২ নভেম্বর) রাতে উপজেলার জামির্ত্তা ইউনিয়নের রামকান্তাপুর গ্রামের কৃষক লিটন মিয়ার ফল বাগানে এ ঘটনা ঘটে। এতে ওই কৃষকের দুই লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ করবেন বলে জানান ক্ষতিগ্রস্ত কৃষক লিটন মিয়া।

এ ব্যাপারে কৃষক লিটন মিয়া বলেন, দুই বছর আগে উপজেলা কৃষি অফিসের পরামর্শক্রমে নিজের এক বিঘা (৩৩ শতাংশ) জমিতে মাল্টা ও উন্নতমানের আমের চারা রোপণ করেছিলাম। এরমধ্যে ৯০ টি মাল্টা ও ১০ টি উন্নতমানের আম গাছ রয়েছে। এ বছর গাছগুলো ফলন দিত। সোমবার সকালে বাগানে গিয়ে দেখি সবগুলো মাল্টা ও আম গাছ কাটা অবস্থায় পড়ে আছে। শত্রুতাবশত রাতের আঁধারে আমার সখের ফল বাগান ধ্বংস করে ফেলেছে দুর্বৃত্তরা।

সিংগাইর উপজেলা কৃষি কর্মকর্তা টিপু সুলতান সপন বলেন, শত্রুতার জেরে এ ঘটনাটি ঘটিয়েছে। ক্ষতিগ্রস্ত কৃষক মৌখিকভাবে বলেছেন এবং আমাকে ছবি দেখিয়েছেন। তার বড় ধরনের ক্ষতি সাধিত হয়েছে। আমরা তাকে প্রণোদনার আওতায় কিছু ক্ষতিপূরণ দেওয়ার চেষ্টা করব।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড