• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালিগঞ্জে বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ

  আরাফাত আলী, কালিগঞ্জ (সাতক্ষীরা)

২৩ নভেম্বর ২০২১, ১১:২৫
কালিগঞ্জের বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ
ফাইল ছবি

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের নৌকার মাঝি শ্যামলী রানী অধিকারীকে লক্ষ করে বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে আওয়ামী লীগের নেতা কর্মীরা।

সোমবার (২২ নভেম্বর) দুপুরে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বিক্ষোভ সমাবেশ করেন উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

কৃষ্ণনগর ইউনিয়নের নৌকার প্রার্থী শ্যামলী রানী অধিকারী জানান, আমাকে হত্যা করার উদ্দেশ্যে লাঙ্গল প্রতীকের প্রার্থী সাফিয়া পারভীনের সমার্থকরা আমার উপর বার বার হামলা চালাচ্ছে। রবিবার রাত ৯টার দিকে আমি ইউনিয়নের নেঙ্গী এলাকায় নির্বাচনি পথসভা শেষে বাড়ি ফেরার পথে কৃষ্ণনগর শ্মসানঘাট এলাকায় পৌঁছালে ৩ থেকে ৪ জন দুর্বৃত্তরা আমাদের লক্ষ করে বোমা বিস্ফোরণ করে। এ সময় আমিসহ আমার সাথে থাকা কয়েকজন কর্মী সমর্থক আহত হয়েছে।

তিনি জানান, এতে আমি ঘটনাস্থলেই জ্ঞান হারিয়ে ফেলি এবং গুরুতর আহত হয়েছি। এছাড়া আমাদের শরীরে বেশ কিছু জায়গায় পুড়ে গেছে ও ক্ষত হয়েছে। আমি বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছি। উপজেলা প্রশাসন যদি আমাকে নিরাপত্তা দেয় তাহলে আমি নির্বাচনে অংশগ্রহণ করব। নাহলে আমি নির্বাচন থেকে সরে দাঁড়াবো। বর্তমানে আমি এবং আমার পরিবারের সদস্যরা জীবনের নিরাপত্তা হীনতায় ভুগছি। আমার জীবনের নিরাপত্তার স্বার্থে আমাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে। এর আগেও একবার আমার বাড়িতে বোমা হামলা করে দুর্বৃত্তরা।

তিনি বলেন, কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. অহিদুর রহমান কোনো অভিযোগ ছাড়াই আমার কর্মীদের আটক করে থানায় নিয়ে যায়। কিন্তু যারা ঘটনার সাথে জড়িত তাদের আটক করেনি পুলিশ। থানার ভিতরে আমার কর্মীদের ভয় দেখিয়ে ওই উপ-পরিদর্শক নাঙ্গল প্রতীকের সাফিয়া পারভীনের হয়ে ভোট করতে বলেন। তাহলে আপনারা বলেন আমার নিরাপত্তা কোথায় ? এমনই প্রশ্ন করেন তিনি।

ঘটনার বিষয়ে জানতে চাইলে কৃষ্ণনগর ইউনিয়নের নাঙ্গল প্রতীকের প্রার্থী সাফিয়া পারভীন জানান, নৌকার প্রার্থী শ্যামলী রানী অধিকারীর এলাকায় জনপ্রিয়তা না থাকায় আমাকে বারবার ফাঁসানোর চেষ্টা করছে। আমার জনপ্রিয়তা থাকায় সে আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। পুলিশসহ সকল গোয়েন্দা সংস্থার দৃষ্টি আকর্ষণ করছি আপনারা তদন্ত করে দেখেন নৌকার প্রার্থীর উপর কারা হামলা চালাচ্ছে। অপরাধী যেই হোক তাদেরকে আপনারা আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করেন।

আরও পড়ুন : কাপ্তাই উপজেলা হেডম্যান অ্যাসোসিয়শোনের সভাপতি আর নেই

ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক মো.অহিদুর রহমান বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে সম্পূর্ণ মিথ্যা। আইন শৃঙ্খলা রক্ষা করাই আমার কাজ। আমি থানার ভিতরে নৌকার সমার্থকদের কারো পক্ষে-বিপক্ষে কাজ করতে বলিনি।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড