• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে দৃষ্টি প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগ

  এম মোবারক হোসাইন,পঞ্চগড়

২৩ নভেম্বর ২০২১, ১০:২৭
পঞ্চগড়
ছবি : প্রতীকী

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় দৃষ্টি প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে মাহবুব আলম আবু নামে এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় ওই তরুণী প্রায় সাড়ে ৮ মাসের অন্তঃসত্ত্বা। অভিযুক্ত মাহবুব গত কয়েক মাস ধরে ধর্ষণ করে আসছে বলে জানিয়েছেন ভুক্তভোগী তরুণী।

রবিবার (২১ নভেম্বর) রাতে ভুক্তভোগী তরুণীকে মেনে না নেওয়ায় আবুর বিরুদ্ধে মডেল থানায় মামলা করেছেন অন্ত:সত্তা তরুণীর বাবা। অভিযুক্ত মাহবুব আলম আবু উপজেলার শালবাহান ইউনিয়নের মুহুরীহাট ভেলকুগছ গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ১০ বছর ধরে উপজেলার মুহুরিহাট গ্রামে উপজেলার জয়নাল আবেদীনের বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ করতেন ওই তরুণী। সেই সুযোগে মাহবুব আলম দীর্ঘদিন ধরে তরুণীকে ধর্ষণ করে। এতে করে ওই তরুণী অন্ত:সত্তা হয়ে পড়লে বিষয়টি ধামাচাপা দিতে বিভিন্নভাবে ভয়ভীতি দেখান মাহবুব।

শুক্রবার (১৯ নভেম্বর) হঠাৎ ওই প্রতিবন্ধী তরুণী অসুস্থ হয়ে পড়লে বাড়ির লোকজন তাকে চিকিৎসকের কাছে নিয়ে গেলে অন্ত:সন্তার বিষয়টি জানাজানি হয়। এরপর থেকে ওই তরুণীকে গ্রহণ না করতে বিভিন্ন রকমের অজুহাত দেখান আবুসহ তার পরিবার। মেয়েটিকে আটকে রেখে গর্ভপাতের পরিকল্পনাও করা হয় বলে জানা যায়।

তরুণীর বাবা জানান, ঘটনাটি জানার পর ছেলের বাবার সাথে কথা হয়। কিন্তু হতদরিদ্র পরিবারের মেয়ে ও প্রতিবন্ধী হওয়ায় তারা প্রথমদিকে মেয়ের সাথে ছেলের বিয়ে দেওয়ার কথা বললেও পরবর্তীতে অস্বীকার করে। বরং অন্ত:সত্তা হওয়ার বিষয়টি জানার পর থেকেই বাচ্চা নষ্ট করার বিভিন্ন কৌশল অবলম্বন করে মেয়েকে ঘরবন্দি করে রাখা হয়।

পরে উপায় না পেয়ে রাতে ৯৯৯ নম্বরে পুলিশের সহযোগিতা চাইলে থানার পুলিশের সহায়তায় মেয়েকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করি। আমি এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

আরও পড়ুন : ইউপি নির্বাচন : ফলাফল একই হওয়ায় ফের ভোট আগামীকাল

এ বিষয়ে মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া জানান, প্রতিবন্ধী তরুণী ধর্ষণ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা করেছেন। বিষয়টি আইনানুগভাবে গুরুত্ব দিয়ে অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড