• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি নির্বাচন

মানিকগঞ্জে আ. লীগের ১১ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

  মো. নাহিদুল ইসলাম হৃদয়, মানিকগঞ্জ (ঢাকা)

২৩ নভেম্বর ২০২১, ১০:০৫
মানিকগঞ্জে আ. লীগের ১১ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার
স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি । ছবি : অধিকার

তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মানিকগঞ্জ সদর উপজেলায় সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ‘বিদ্রোহী’ প্রার্থী হওয়ায় ১১ জনকে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২২ নভেম্বর) দুপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন এবং সাধারণ সম্পাদক আবদুস সালাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কার করা ১১ জন বিদ্রোহী প্রার্থী হলেন- মানিকগঞ্জ সদর উপজেলার দিঘী ইউনিয়ন পরিষদের (ইউপি) বিদ্রোহী প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক চেয়ারম্যান আখতার উদ্দিন আহমেদ রাজা, একই ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নুসরাত ইসলাম নূপুর, বেতিলা-মিতরা ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী ও সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান মো. আসমত আলী, একই ইউনিয়নের অপর বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ফারুক আহমেদ ফিলিপ, কৃষ্ণপুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ও সদর উপজেলা কৃষক লীগের সাবেক আহবায়ক সাবেক চেয়ারম্যান আবদুল হামিদ ওরফে চান্দু দারোগা, পুটাইল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আবদুল জলিল, একই ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী ও জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি সোয়েব আহম্মেদ রাজা, ভাড়ারিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের এবং একই ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী ও সদর উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক জাফর ইমাম শাহাজাদা, হাটিপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. মিজানুর রহমান এবং আটিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নার্গিস আক্তার।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম বলেন, দলীয় পদে থেকে যারা ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়েছেন, তাদের সবাইকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সব ধরনের পদ থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়। এ ছাড়া দলীয় পদে থেকে যারা নৌকার বিরুদ্ধে অন্য প্রার্থীর পক্ষে কাজ করছেন, তাদের সর্তক করা হয়েছে।

আরও পড়ুন : নরসিংদীতে নির্বাচনি সহিংসতায় চেয়ারম্যান ও তার সহযোগী গ্রেফতার

এ বিষয়ে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল নেতা অধিকারকে বলেন, বিদ্রোহী প্রার্থীরা দলীয় গঠনতন্ত্র পরিপন্থী কাজে লিপ্ত হবার কারণে শাস্তি হিসেবে তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্বে দলিয় পদধারী কোনো নেতা বিরোধী প্রার্থী হিসেবে নির্বাচন করলে তাদের অবশ্যই সাংগঠনিক শাস্তি পেতে হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড