• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে নির্বাচনি সহিংসতায় চেয়ারম্যান ও তার সহযোগী গ্রেফতার

  মনিরুজ্জামান, নরসিংদী (ঢাকা)

২৩ নভেম্বর ২০২১, ০৯:৪৫
নরসিংদীতে চেয়ারম্যান ও তার সহযোগী গ্রেফতার
চেয়ারম্যান ও তার সহযোগী । ছবি : অধিকার

নরসিংদীর রায়পুরার দুর্গম চরাঞ্চল বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সহিংসতায় তিনজন নিহতের ঘটনায় আগ্নেয়াস্ত্রসহ নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান রাতুল হাসান জাকির ও তার সহযোগী ফয়সাল আহম্মেদ সুমনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২২ নভেম্বর) বিকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান।

এর আগে রবিবার বিকালে ঢাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে হত্যা, অস্ত্র ও হামলাসহ মোট ৩১টি মামলা রয়েছে।

সাহেব আলী পাঠান জানান, চরাঞ্চলে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে প্রায়ই হামলা-পাল্টা হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে আসছে। ১১ নভেম্বর বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণের দিন যাতে প্রতিপক্ষের লোকজন ভোট কেন্দ্রে যেতে না পারে সেজন্য স্বতন্ত্র প্রার্থী রাতুল হাসান জাকির তার প্রতিপক্ষ নৌকা প্রতীকের প্রার্থী আশরাফুল হকের সমর্থকদের ওপর হামলা করে।

পুলিশ সুপার জানায়, এই নির্বাচনি সহিংসতায় তিনজন নিহত হয়। এই ঘটনায় মূল হোতা রাতুল হাসান জাকিরসহ অন্যান্যদের বিরুদ্ধে রায়পুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলার আসামিদের গ্রেফতার করতে গোপন তথ্যের ভিত্তিতে ঢাকায় অভিযান পরিচালনা করে পুলিশ।

তিনি জানান, এ সময় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান রাতুল হাসান জাকির ও তার সহযোগী ফয়সাল আহম্মেদ সুমনকে গ্রেফতার করা হয়। পরে ওইদিন রাতেই তাদের দেওয়া তথ্য মতে বাঁশগাড়ি এলাকা থেকে দুটি ওয়ান শ্যুটারগান, ৪ রাউন্ড কার্তুজ ও একটি বড় রামদা উদ্ধার করা হয়।

আরও পড়ুন : উখিয়ায় ইয়াবাসহ মাদক কারবারি আটক

রাতুল হাসান জাকিরের বিরুদ্ধে হামলা, লুটপাট, অস্ত্র ও হত্যাসহ ২২টি ও তার সহযোগী ফয়সাল আহম্মেদ সুমনের বিরুদ্ধে ৯টি মামলা রয়েছে বলে ও জানান তিনি।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড