• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে জোড়াতালি দিয়ে চলছে যানবাহন পারাপার

  এস. এম. রাসেল, মাদারীপুর

২২ নভেম্বর ২০২১, ১৩:৩৮
মাদারীপুর
ফেরিঘাট (ছবি : অধিকার)

মাত্র ১০ ঘণ্টা ফেরি চলাচল করায় বিপাকে পড়তে হচ্ছে যাত্রীদের। নৌরুটে সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মাত্র ৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করায় ঢাকাগামী এবং দক্ষিনাঞ্চলগামী যাত্রীদের দূর্ভোগ বেড়েছে। নির্ধারিত সময়ে ঘাটে উপস্থিত হতে না পারলে সেদিনের মতো আর পার হবার সুযোগ থাকছে না। ফলে ফিরে যেতে হচ্ছে।

এছাড়া নির্ধারিত সময়ের আগে ঘাটে পৌঁছানোর জন্য এক যোগে অসংখ্য গাড়ি চলে আসলে ফেরি স্বল্পতার কারণে পর্যাপ্ত গাড়ি পার হতে পারছে না। ফলে ঘাটে অপেক্ষা করতে হচ্ছে। বাংলাবাজার ঘাট দিয়ে ঢাকাগামী ছোট যানবাহনের চালকেরা ফেরি চলাচলের সময় বাড়ানোর দাবি জানিয়েছেন।

বরিশাল থেকে আসা একটি প্রাইভেট কারের চালক মো. বাবুল হোসেন বলেন,আসলে চারটা ফেরি চলাচলে পর্যাপ্ত যানবাহন পারাপার হচ্ছে না। ফেরির সংখ্যা বাড়ানো উচিত। মাত্র চারটি ফেরি দিয়ে জেড়াতালি করে চালানোর কোন মানে হয় না। ফেরি বাড়ালে যাত্রীদের দূর্ভোগ কমে আসবে।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে দ্বিতীয় ধাপে টানা ২৮ দিন বন্ধ থাকার পর গত ৮ নভেম্বর দুপুর থেকে ফেরি চলাচল শুরু করেছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর ফেরি চালু হওয়ায় এই অঞ্চলের যাত্রীদের ঢাকা যাওয়ার যে দূর্ভোগ ছিল তা দূর হয়। তবে মাত্র ৪/৫ টি ফেরি সকাল থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলাচল করায় কিছুটা বিপাকে পরতে হচ্ছে যাত্রীদের। ঢাকার সাথে স্বল্প দূরত্ব থাকায় এই নৌরুটে গাড়ির চাপ বেশিই থাকে। ফলে নির্ধারিত সময়ের মধ্যে পারাপার হবার জন্য গাড়ির চাপ বেড়ে যায় ঘাটে।

আরও পড়ুন : কালিয়াকৈরে বিদ্যালয়ের মাঠে অবৈধ অটোরিকশা স্টেশন

বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো.সালাহউদ্দিন আহমেদ জানান, আপাতত আগের নিয়মেই সীমিত আকারে ফেরি চলবে। ফেরিতে শুধু ছোট যানবাহন করা হচ্ছে। শৃঙ্খলার সাথেই পারাপার হচ্ছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড