• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তরপত্র পাওয়ার ১০ মিনিট পর পরীক্ষার্থীরা জানল তারা বহিষ্কার!

  রাইসুল ইসলাম খোকন, সরিষাবাড়ী (জামালপুর)

২১ নভেম্বর ২০২১, ১৮:৪৪
সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়
সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় (ছবি : অধিকার)

কক্ষ পরিদর্শকের কাছ থেকে ট্রেড ২য় পত্র বিষয়ের উত্তরপত্র ও খাতা নিয়ে রোল ও রেজিস্ট্রেশন নাম্বার লিখে বৃত্ত ভরাট করে পরীক্ষার্থীরা। কিন্তু ১০ মিনিট পর জানতে পারেন তারা বহিষ্কার! তাদের কাছ থেকে উত্তরপত্র ও অ্যাডমিট কার্ড নিয়ে নেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।

রবিবার (২১ নভেম্বর) জামালপুরের সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় (ভোক) পরীক্ষা কেন্দ্রে এই ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা বলেন, আমরা যথারীতি পরীক্ষার হলে প্রবেশ করে খাতা নেই এবং বৃত্ত ভরাট করি। পরে আমাদেরকে জানানো হয় গত ১৬ অক্টোবর অনুষ্ঠিত পরীক্ষায় অসদুপায় করার জন্যে আমাদেরকে বহিষ্কার করা হয়েছে। অথচ আমরা কোনো অসদুপায় করি নাই। শুধু একটু দেখাদেখি করেছিলাম। আমাদেরকে অন্যায়ভাবে বহিষ্কার করা হয়েছে।

কান্নাজড়িত কণ্ঠে শিক্ষার্থী বর্ষা আক্তার বলেন, বহিষ্কার করা হলে ১৬ তারিখেই নোটিশ দিতো, তা পাচঁদিন পরে কেন? ১৬ তারিখে এ বিষয়ে কোনো নোটিশ দেওয়া হয় নাই।

বহিষ্কৃত পরীক্ষার্থীদের একজন উপজেলার শেখ খলিলুর রহমান ভোকেশনাল ইনস্টিটিউটের (ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন) ট্রেডের শিক্ষার্থী, অন্যজন চর বাঙ্গালী টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের (ড্রেস মেকিং) ট্রেডের শিক্ষার্থী।

আরও পড়ুন : ওসির নাম্বার ক্লোন করে চেয়ারম্যান প্রার্থীর টাকা লুট

এ বিষয়ে কেন্দ্র সচিব ও সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজেদা পারভীন বলেন, পরীক্ষার্থীরা যথানিয়মে নোটিশটি পায়নি। ওরা আজকে যথাসময়ে পরীক্ষার হলে আসছিল। ওদেরকে বুঝিয়ে দিই যে, সামনের পরীক্ষার প্রস্তুতির জন্যই এটা করা হয়েছে। আর অ্যাডমিট কার্ড নিয়ে তাদেরকে ভালোভাবে বুঝিয়ে হল ত্যাগ করে দেওয়া হয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড