• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অধিকারে সংবাদ প্রকাশে স্কুলের নামফলকে সংশোধন

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

২১ নভেম্বর ২০২১, ১৫:২৯
তারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়
তারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (ছবি : অধিকার)

২৬ বছর ধরে স্কুলের নামফলকে জেলার নাম ভুল!’ এই শিরোনামে শুক্রবার (১৯ নভেম্বর) অধিকার পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি নজরে আসে বিদ্যালয় কর্তৃপক্ষের। এরপর জেলার নামের বানান ভুলটি সংশোধন করে নেন তারা।

জানা গেছে, বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডের তারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম ফলকে ‘বগুড়া’ জেলার নাম ‘বগুরা’ খোদাই করা ছিল। ২৬ বছর ধরে এই ভুল বানানে ছিল বিদ্যালয়ের প্রধান ফটকের নাম। এ বিষয়ে অধিকার পত্রিকায় সংবাদ প্রকাশ হলে সংবাদটি বিদ্যালয় কর্তৃপক্ষ ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নজরে আসে। এরপরই বিদ্যালয় কর্তৃপক্ষ বানানটি সংশোধন করে নেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল হোসেন অধিকারকে বলেন, এ বিদ্যালয় থেকে অনেক শিক্ষকই চলে গেছেন যাদের অগোচরেই ছিল বিষয়টি। আমারও তাই হতো, যদি অধিকার পত্রিকায় এ বিষয়ে সংবাদ প্রকাশিত না হত। সংবাদটি দেখার পরেই নামের বানানটি দ্রুত সংশোধন করে নেওয়া হয়েছে।

আরও পড়ুন : ওসির নাম্বার ক্লোন করে চেয়ারম্যান প্রার্থীর টাকা লুট

উল্লেখ্য, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের বাস্তবায়নে ১৯৯৫ সালে ৪ লক্ষ ৯৩ হাজার টাকা ব্যয়ে নির্মিত হয় তারাপুর স্কুল। সে সময় বিদ্যালয়ের নামফলকে খোদাই করে বিদ্যালয়ের নাম-ঠিকানা লেখা হয়। সেখানে ‘বগুড়া’ জেলার নামের বানানের শেষ অক্ষর ‘ড়’ হওয়ার কথা থাকলেও ফলকে লেখা রয়েছে ‘র’। ২৬ বছর ধরে ভুল বানানেই রয়ে গিয়েছিল বিদ্যালয়ের প্রধান ফটকের নাম।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড