• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালিয়াকৈরে জনমতে এগিয়ে চেয়ারম্যান প্রার্থী

  মো. আফসার খাঁন বিপুল, কালিয়াকৈর

২১ নভেম্বর ২০২১, ১৪:৫৯
গাজীপুর
চেয়ারম্যান প্রার্থী এমএ আলীম (ছবি : অধিকার)

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ৮ নং আটাবহ ইউনিয়ন পরিষদ নিবার্চনে জনমতে অনেকটাই এগিয়ে আছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও সাবেক চেয়ারম্যান এমএ আলীম। সরেজমিনে গিয়ে ও নিবার্চনি বিভিন্ন এলাকা ঘুরে সাধারন ভোটারদের সাথে কথা বলে এমনটাই গুঞ্জন শোনা যাচ্ছে।

নিবার্চনি এলাকা ঘুরে ও স্থানীয়দের সূত্রে জানা যায়, আগামী ২৮ নভেম্বর কালিয়াকৈর পৌরসভা ও ফুলবাড়িয়া, চাপাইর, বোয়ালী, মধ্যপাড়া, আটাবহ, ঢালজোড়া ও সূত্রাপুর এ ৭টি ইউনিয়ন পরিষদ নিবার্চন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সূত্রাপুর ইউনিয়ন পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৫ জন।

প্রার্থীরা হচ্ছেন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক কে.এম ইব্রাহীম খালেদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক চেয়ারম্যান এমএ আলীম, বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল গণি, আলহাজ্ব মজিবুর রহমান ইয়াছিন, সাখাওয়াত হোসেন শাকিল মোল্লা। এরমধ্যে গত ইউপি নিবার্চনে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হলেও থেমে থাকেননি মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এমএ আলীম। গত ইউপি নিবার্চনে পরাজিত হওয়ার পরের দিন থেকে তিনি ইউনিয়নের গ্রামে গ্রামে উন্নয়ন, মসজিদ, মাদ্রাসাসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে নিয়মিত অনুদানসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে ভুমিকা রেখেছেন। শুধু তাই নয়, গ্রামে গ্রামে নবীন-প্রবীণদের নিয়ে আলোচনা সভাসহ ঘুরেছেন মানুষের কাছে।

নি:স্বার্থভাবে তাদের বিপদে-আপদে ও বিভিন্ন সমস্যায় দিন-রাত পাশে দাঁড়িয়েছেন ওই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এমএ আলীম। এসব কারণে নৌকার মনোনয়ন না পেলেও সাধারণ লোকজনের ভালবাসায় তিনি জন মতে এগিয়ে রয়েছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

বিভিন্ন বাজারের চায়ের দোকানসহ সর্বত্র ভোটারদের মাঝে তার গুঞ্জন শোনা যাচ্ছে। এদিকে জনমতে এগিয়ে থাকার বিষয়টি মেনে নিতে না পেরে প্রতিপক্ষ প্রার্থীরা বিভিন্ন সময় তার প্রচার-প্রাচারণায় বাধা ও হামলা-মারধরসহ নানা ধরণের হুমকি দিচ্ছেন। এসব ঘটনায় ক্ষোভ প্রকাশ করে সব বাধা পেরিয়ে ভোটের মাধ্যমে পুণরায় তাকে নিবার্চিত করবেন বলেও জানিয়েছেন স্থানীয়রা।

মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও সাবেক চেয়ারম্যান এম.এ আলীম বলেন, মানুষের ভালবাসার টানেই এবারের নিবার্চনে চেয়ারম্যান প্রার্থী হয়েছি। আমার প্রতিপক্ষ প্রার্থীরা আমার প্রচার-প্রচারণা বাধা ও হামলা-মারধর করছেন। স্থানীয় ভোটাররা আতঙ্কে আছেন।

তবে অবাধ সুষ্ঠ নিবার্চনের দাবি জানিয়ে তিনি বলেন, জনগণ ভোট দিতে পারলে আমি নিবার্চিত হবো। আর আমি নিবার্চিত হলে সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রেখে মাদক, সন্ত্রাস মুক্ত, একটি উন্নত মডেল ইউনিয়ন পরিষদ গড়ে তুলব।

আরও পড়ুন : ঘোড়াশাল পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ

উপজেলা নিবার্চন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা এএম শামসুজ্জামান জানান, বিভিন্ন প্রার্থীদের যেসব অভিযোগ আসছে, সেগুলো তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে অবাধ ও সুষ্ঠ সুন্দর নিবার্চনের জন্য সকল প্রস্তুতি চলছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbo[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড