• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

১১ দিন পর টঙ্গী ব্রিজে যান চলাচল শুরু

  সারাদেশ ডেস্ক

২১ নভেম্বর ২০২১, ১২:৩৭
১১ দিন পর টঙ্গী ব্রিজে যান চলাচল শুরু
টঙ্গী ব্রিজে যান চলাচল করছে (ছবি : সংগৃহীত)

তুরাগ নদীর ওপর তৈরি টঙ্গী ব্রিজের ভেঙে যাওয়া ঝুঁকিপূর্ণ অংশের সংস্কারকাজ সম্পন্ন হয়েছে। রবিবার (২১ নভেম্বর) দুপুর থেকে যানবাহন চলাচলের জন্য ব্রিজটি খুলে দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের সেতু বিভাগের প্রকল্প পরিচালক মহিরুল ইসলাম।

ব্রিজটি খুলে দেওয়ার আগে তিনি জানিয়েছিলেন, শনিবার রাতে সেতুটি মেরামত শেষে ট্রাফিক বিভাগকে বুঝিয়ে দেওয়া হয়। কিন্তু ট্রাফিক ব্যবস্থাপনা বিবেচনা করে তা উন্মুক্ত করা হয়নি। রবিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সঙ্গে নিয়ে ব্রিজটি খুলে দেওয়া হচ্ছে। এখন থেকে গাজীপুরের গাড়িগুলো সোজা চলাচল করবে।

তিনি বলেছেন, এরই মধ্যে ওখানকার (সংস্কার অংশে) একটি কিউরিং টেস্ট করিয়েছি। এখন তাও হাতে পেয়েছি। এরপরই ব্রিজটি খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। নির্মাণাধীন নতুন সেতুর কাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত মেরামত করা সেতু দিয়েই যানবাহন চলাচল করবে।

এর আগে ব্রিজের স্ল্যাব ভেঙে পড়ার ঘটনায় দেশি-বিদেশি বিশেষজ্ঞরা ক্ষতিগ্রস্ত সেতুটি পরিদর্শনের পর তা সংস্কারের জন্য ১২ দিন সময় নেন।

আরও পড়ুন : ইটিং ডিসঅর্ডার নিয়ন্ত্রণে এগিয়ে যাচ্ছে বিইডিএস

বিআরটি কর্তৃপক্ষ জনদুর্ভোগ লাঘবে গুরুত্ব বিবেচনায় নির্দিষ্ট সময়ে সেতুটি যান চলাচলের জন্য খুলে দিয়েছে। গত ৯ নভেম্বর টঙ্গী ব্রিজের ঝুঁকিপূর্ণ অংশটি চিহ্নিত হয়। পরদিন ১০ নভেম্বর রাতে ব্রিজ দিয়ে ঢাকামুখী যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। ঢাকামুখী যানবাহনগুলো কামারপাড়া সড়কের মোড় ঘুরে রাজধানীতে প্রবেশের বিকল্প ব্যবস্থা করে দেওয়া হয়। এতে দীর্ঘ যানজটে নাকাল হন যাত্রী ও যানবাহন চালকরা।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড