• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেয়েকে স্কুলে দিয়ে বাড়ি ফিরে গৃহবধূর আত্মহত্যা

  এম আনোয়ার হোসাইন, মিরসরাই (চট্টগ্রাম)

২০ নভেম্বর ২০২১, ২০:০৮
লাশ
লাশ। প্রতীকী ছবি

চিরকুট লিখে চট্টগ্রামের মিরসরাই উপজেলায় মাহমুদা আক্তার (২১) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। শনিবার (২০ নভেম্বর) দুপুরে নিজ ঘরের সিলিং ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন তিনি।

৫ বছর বয়সী কন্যার জননী মাহমুদা উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের শিকার জনার্দনপুর গ্রামের ছোক ভূঁইয়া বাড়ির প্রবাসী মঈনুল ইসলাম রাসেলের স্ত্রী।

মাহমুদার আত্মীয় সোহাগ অধিকারকে জানান, মাহমুদার স্বামী রাসেল ঢাকার গাজীপুরে একটি কারখানায় চাকরি করার সময় মাহমুদাকে নিজে পছন্দ করে বিয়ে করে বাড়িতে নিয়ে আসেন। এরপর থেকে তারা স্বামী-স্ত্রী আলাদা ঘরে বসবাস করছিল। পারিবারিকভাবে বাড়ির অন্য স্বজনদের সাথে তেমন যোগাযোগ ছিল না।

পরবর্তীকালে তাদের একটি কন্যা সন্তান হয়। এরমধ্যে রাসেল প্রবাসে চলে যায়। এরপর থেকে মাহমুদা মেয়েকে নিয়ে একাই থাকত।

এ দিকে, শনিবার সকালে মেয়েকে স্থানীয় একটি স্কুলে দিয়ে আসেন মাহমুদা। পরে বাড়ি ফিরে কোনো এক সময় ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন। একপর্যায়ে বাড়ির লোকজন তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

জোরারগঞ্জ থানার এসআই জসিম উদ্দিন অধিকারকে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহত গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় লাশের সাথে হাতে লিখা একটা চিরকুট পাই। চিরকুটে তার মৃত্যুর জন্য কেউ দায়ী নয় বলে লিখা ছিল। এ ছাড়া তার মায়ের সাথে অভিমানের কিছু বিষয় উল্লেখ করা আছে।

আরও পড়ুন : ধামইরহাটে মোটরসাইকেলের ধাক্কায় শিশুর মৃত্যু

পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে পারিবারিক কলহের কারণে মাহমুদা আত্মহত্যা করতে পারে। নিহতের স্বজন ও প্রতিবেশীদের সাথে কথা বলে এবং নিহতের ব্যবহৃত মুঠোফোন যাচাই করে পুলিশ আরও কিছু বিষয় সম্পর্কে জানতে পেরেছে। তবে পূর্ণাঙ্গ তদন্ত করে বিস্তারিত জানা যাবে। এ ঘটনায় ময়না তদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পাশাপাশি বিষয়টিতে পরবর্তী আইনি প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড