• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আত্মসমর্পণ করতে গিয়ে রূপগঞ্জে দুই যুবক কারাগারে

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

২০ নভেম্বর ২০২১, ১৬:১৫
নারায়ণগঞ্জ
রুপগঞ্জ থানা (ছবি : অধিকার)

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করতে গিয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জের সাদ্দাম হোসেন ও আবু সুফিয়ান নামের দুই যুবককে কারাগারে পাঠিয়েছে আদালত। ঢাকা সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। শনিবার সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার শামীম আল-মামুন বিষয়টি জানিয়েছেন। কারাগারে পাঠানো সাদ্দাম হোসেন রূপগঞ্জ উপজেলার গুতিয়াবো এলাকার আব্দুল হালীমের ছেলে ও আবু সুফিয়ান আলাউদ্দিনের ছেলে।

আদালত সুত্র জানায়, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় সাদ্দাম হোসেন ও আবু সুফিয়ান আদালতে উপস্থিত হয়ে তাদের আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। এরপর শুনানি শেষে আদালত জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠিয়ে দেন।

জানা গেছে, রূপগঞ্জে উপজেলার গুতিয়াবো এলাকায় অবস্থিত শি-সেল প্রপ্রার্টিজ নামের একটি পার্কের পরিচালক ব্যবসায়ী আমান উল্লাহকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মিথ্যা ও আপত্তিকর বিভিন্ন ধরনের স্ট্যাটাস দেন সাদ্দাম হোসেন ও আবু সুফিয়ান নামের দুই যুবক। আর এ অভিযোগের পরিপ্রেক্ষিতে আমান উল্লাহ বাদী হয়ে ২০১৮ সালে ঢাকা সাইবার ট্রাইব্যুনালে একটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। মামলা দায়েরের পর সাইবার ট্রাইব্যুনাল অভিযোগের প্রমাণ পেয়ে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত সাদ্দাম হোসেন ও আবু সুফিয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড