• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মান্দায় নির্বাচনি সহিংসতায় নিহতের ঘটনায় হত্যা মামলা দায়ের

  সুলতান আহমেদ, মান্দা (নওগাঁ)

২০ নভেম্বর ২০২১, ১১:৩৬
মান্দায় নির্বাচনি সহিংসতায় নিহতের ঘটনায় হত্যা মামলা দায়ের
মামলার প্রধান আসামি হানিফ উদ্দিন মণ্ডল । ছবি : অধিকার

নওগাঁর মান্দায় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় এমরান হোসেন রানা (৩৮) নামে যুবকের নিহতের ঘটনায় অবশেষে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) থানায় বাদী হয়ে হত্যা মামলাটি দায়ের করেন নিহতের মা রেজিয়া বেগম।

মামলায় জানা গেছে, আসামিরা হামলা চালিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় গনেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী হানিফ উদ্দিনসহ ১০৪ জনের নাম উল্লেখ পূর্বক আরও অজ্ঞাত নামা ২০০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গত ১২ নভেম্বর প্রতীক বরাদ্দের পর মসজিদের ইমাম ও মাদ্রাসা শিক্ষক শ্রীরামপুর গ্রামের আব্দুস সালামের ছেলে মাওলানা সাইফুল ইসলাম শান্ত (৩৫) এর উপর হামলা চালায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হানিফ উদ্দিন মণ্ডলের কর্মী সমর্থকরা।

এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম চৌধুরী বাবুল কুরআনের হাফেজকে মারপিটের প্রতিবাদে সমর্থকদের নিয়ে সতীহাট বাসষ্ট্যান্ডে অবস্থান নিলে পুনরায় হামলার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ৮ জন কর্মী আহত হয়েছিলেন।

এদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে গুরুতর জখম হওয়ায় মুমূর্ষু অবস্থায় এমরান হোসেন রানাকেও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

তবে তার অবস্থার অবনতি ঘটলে আইসিইউতে নেওয়া হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ১৮ নভেম্বর বৃহস্পতিবার ভোর ৪ টার দিকে মারা যান তিনি। পরে ওই দিন সন্ধ্যা সাড়ে ৬ টায় সতীহাট কে.টি হাইস্কুল এন্ড কলেজ মাঠে তার জানাজা নামায শেষে পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে দাফন করা হয়।

আরও পড়ুন : দারীপুরে অসহায় পরিবারের ওপর হামলার অভিযোগ, আহত ৫

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, নিহতের মা রেজিয়া বেগম বাদী হয়ে হানিফ চেয়ারম্যান সহ ১০৪ জনের নাম উল্লেখ পূর্বক আরও অজ্ঞাত নামা ২০০ জনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামিরা সবাই পলাতক থাকায় কাউকে গ্রেফতার করা যায়নি। তবে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড