• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালতের আদেশ অমান্য করে জমি দখল, প্রতিবাদে সংবাদ সম্মেলন

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

২০ নভেম্বর ২০২১, ১১:৪০
ছবি : অধিকার

আদালতের আদেশ অমান্য করে জমি দখল করে প্রাচীর ও বাড়ি-ঘরের অবকাঠামো নির্মাণের প্রতিবাদে গাইবান্ধার পলাশবাড়ীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী এক পরিবার। আদালত থেকে পর পর তিনবার স্থগিতাদেশ আসলেও আমলে নেইনি তারা।

শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলে প্রেস কাব পলাশবাড়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন তাঁরা। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী আব্দুল গোফ্ফার মণ্ডল।

এ সময় তিনি বলেন, পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের হাসনেরপাড়ার গোলাম মোহাম্মদের স্ত্রী নুরজাহান বেগমের নিকট থেকে ২০০৬ সালে ৩৪ শতক জমি ক্রয় করেন একই গ্রামের মৃত মোহাজার আলীর ছেলে আব্দুল গোফ্ফার মণ্ডল। এরপর আবার ২০১২ সালে গোফ্ফার মণ্ডলের ছেলে আবু তোফায়েল জিল্লু রহমান একই গ্রামের ছায়দুর রহমানের নিকট থেকে ১৮ শতক জমি ক্রয় করে ভোগদখল করে আসতেছিল।

গত ১৪ নভেম্বর হাসনেপাড়া গ্রামের মৃত হাবিজার রহমানের ছেলে ফারুক সরকার, নুরুন্নবী সরকার, গোলাম সোস্তফা ও গাইবান্ধা সদর উপজেলার মাস্টারপাড়ার নুরজাহান বেগমসহ পেশী শক্তির জোরে ক্রয়কৃত জমি নিজেদের বলে দাবি করে। তার কিছুদিন পর ভারাটিয়া লোকজন দিয়ে জমি দখল করে প্রাচীরসহ বাড়ি নির্মাণের কাজ শুরু করে। বিষয়টি জানার পর আমি জমি উদ্ধারের জন্য তাদের বিরুদ্ধে প্রথমে থানা ও পরে আদালতে একটি মামলা দায়ের করি।

আদালত আমার প্রয়োজনীয় কাগজপত্র দেখে। পরে আদালত পর পর তিনবার ওই জমিতে উভয় পক্ষকে কোন কাজ না করার জন্য আদেশ দেয়। তার কিছুদিন পর আবার পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জকে আইন শৃঙ্খলা রক্ষা ও শান্তির বজায় রাখার জন্য একটি আদেশ নামা পাঠায় আদালত। কিন্তু বিবাদীগণ আদালতের আদেশ অমান্য করে ওই জমির উপর বিভিন্ন স্থাপনা নির্মাণ কাজ চলমান রেখেছে। বিষয়টি সুষ্ঠু ও শান্তিপূর্ণ সমাধানের জন্য প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন তিনি।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড