• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মঠবাড়িয়ায় পৌর ছাত্রদলের সদস্য সচিবকে অব্যাহতি প্রদান

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

২০ নভেম্বর ২০২১, ১০:৪২
পিরোজপুর
ছাত্রদলের কার্যালয় (ছবি : অধিকার)

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর ছাত্রদলের সদস্য সচিব মো. নাজমুল হাসান আজিম মল্লিককে সংগঠনের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। জেলা ছাত্রদলের দফতর সম্পাদক মো. মশিউর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

শুক্রবার (১৯ নভেম্বর) জেলা ছাত্রদলের সভাপতি মো. হাসান আল মামুন ওই নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতির তথ্য দৈনিক অধিকারকে নিশ্চিত করেন।

তিনি জানান, ওই ছাত্রদল নেতা (আজিম মল্লিক) অসাংগঠনিক। তাকে পৌর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলায় জমা দেয়ার জন্য একাধিকবার তাগিদ দেওয়া হলেও তিনি তা জমা দেননি। তাই গত বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকালে জেলা ছাত্রদলের সভাপতি ও সম্পাদকের উপস্থিতিতে এক জরুরি বৈঠকের মাধ্যমে সংগঠনে ওই সিদ্ধান্ত অনুমোদিত হয়।

তবে দলীয় পদ থেকে অব্যহতি পাওয়া পৌর ছাত্রদলের সদস্য সচিব মো. নাজমুল হাসান আজিম মল্লিক জানান, গত বছরের ১৭ ডিসেম্বর পৌর ছাত্রদলের কমিটি গঠন হয়। তখন তৃণমূলের নেতা-কর্মীরা আমাকে আহ্বায়ক দাবি করে জেলা কমিটিকে একটি লিখিত দেন।

কিন্তু জেলা কমিটি আমাকে আহ্বায়ক না করে দুইটি হত্যা মামলাসহ একাধিক মাদক ও ইভটিজিং মামলার আসামি রুবেল আহসানকে রহস্যজনক কারণে আহ্বায়ক করেন। রুবেল আহসান স্থানীয় আওয়ামী লীগ নিয়ন্ত্রিত একটি অফিসের মাধ্যমে সংগঠন পরিচালনা করেন। এসব কারণে আমি তাকে (আহ্বায়ক) এড়িয়ে যাই। সম্প্রতি জেলা কমিটি পূর্ণাঙ্গ কমিটি করে জমা দিতে বললে রুবেল আহসান ছাত্রলীগের লোক দিয়ে কমিটি গঠন করতে চায়।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, মঠবাড়িয়া পৌর ছাত্রদলের সদস্য সচিব মো. নাজমুল হাসান মল্লিককে সংগঠনের সদস্য সচিবের পদ থেকে অব্যাহতি দিয়ে ওই পদে পৌর ছাত্রদলের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক শাহাদাত হোসনে রাসেল গাজীকে (ভারপ্রাপ্ত সদস্য সচিব) দায়িত্ব প্রদান করা হয়েছে। তবে কি কারণে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তা প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

আরও পড়ুন : মনোহরগঞ্জে অগ্নিকাণ্ডে ১৩ দোকান পুড়ে ছাই

ওই ছাত্রদল নেতাকে অব্যহতির বিরুদ্ধে প্রতিক্রিয়া জানিয়ে উপজেলা বিএনপির দায়িত্বশীল একাধিক নেতা জানান, পৌর ছাত্রদলের সদস্য সচিব রাজনৈতির কারণে একাধিক মামলার আসামি। কিন্তু আহ্বায়ক রুবেল আহসান হত্যা, মাদক ও ইভটিজিং মামলার আসামি। তিনি আওয়ামী লীগের আর্থিক সহযোগীতায় রাজনীতি করেন। আর পৌর ছাত্রদলের সদস্য সচিব জেলা ছাত্রদলের সভাপতি ও সম্পাদকের কাছে ওই অভিযোগ দেওয়ায় তার (সদস্য সচিব) বেয়াদবি হয়েছে বলে দলীয় পদ থেকে অব্যহতি দিয়েছেন।

জেলা ছাত্রদলের বিরুদ্ধে জেলার বিভিন্ন উপজেলা ও পৌর কমিটি গঠন নিয়ে নানা অভিযোগ রয়েছে। এর আগে, জেলা কমিটি গঠন নিয়ে চতুর্থ শ্রেণি পাস কাঠমিস্ত্রি, প্রবাসী, পোশাক শ্রমিকসহ অছাত্র ও বিবাহিতদের জেলা কমিটিতে পদ দেওয়া হয়েছে। তাদের এমন কমিটি গঠন ও বাণিজ্য নিয়ে এর আগে দৈনিক অধিকারসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড