• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে বিএসএমএমসি হাসপাতালে ৮ দালাল গ্রেফতার

  হারুন আনসারী, ফরিদপুর

২০ নভেম্বর ২০২১, ০৯:৩৩
ফরিদপুরে বিএসএমএমসি হাসপাতালে ৮ দালাল গ্রেফতার
গ্রেফতার। ছবি : অধিকার

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ (বিএসএমএমসি) হাসপাতালে পুলিশের অভিযানে দালাল চক্রের আটজন সক্রিয় সদস্য গ্রেফতার হয়েছে। আটককৃতরা সরকারি এই মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালে উন্নত চিকিৎসার প্রলোভন দেখিয়ে তাদের ভাগিয়ে নেওয়ার কাজ করত।

শুক্রবার (১৯ নভেম্বর) ওই মামলায় তাদের আদালতে চালান করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- শাহিন শেখ, রাসেল শেখ, জামাল প্রমানিক ওরফে নাসির, প্লাবন মোল্যা, কামরুজ্জামান ওরফে রাব্বি শেখ, নাহিদ মৃধা, শহিদুল বিশ্বাস ও রোমান হোসেন। তাদের বয়স ২০ থেকে ৩৫ এর মধ্যে। সকলের বাড়ি মেডিকেল কলেজ হাসপাতালের আশেপাশেই। কোতোয়ালী থানার এসআই মাসুদ ফকির বাদী হয়ে তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় শুক্রবার দুপুরে কোতোয়ালী থানার সম্মেলন কক্ষে এক প্রেস কনফারেন্সে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) জামাল পাশা বলেন, দূরদরান্ত থেকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের কে জিম্মি করে বেশ কিছু দালাল চক্র তাদেরকে হয়রানী করে আসছিল। বৃহস্পতিবার বিকালে তাদের গ্রেফতারে অভিযান চালানো হয়। শুক্রবার পর্যন্ত এ অভিযানে ৮ জনকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, আটককৃতরা বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালের দালাল। সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা মুমূর্ষু রোগী ও স্বজনদের ভুল বুঝিয়ে নানা কৌশলে হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা নিয়ে ভয়ভীতি দেখাত। তারপর আশেপাশে বেসরকারী ক্লিনিক ও ডায়গানস্টিক সেন্টারে নিয়ে প্রতারণা করে টাকা হাতিয়ে নিতো।

তিনি আরও বলেন, এ ছাড়া জোর করে রোগীদের প্রেসক্রিপশন নিয়ে পছন্দের ফার্মেসিতে নিয়ে চড়ামূল্য রেখে ক্ষতিগ্রস্ত করত। আটককৃতদের সাথে কোনো ক্লিনিক মালিক জড়িত থাকলে তাদেরও আইনের আওতায় আনা হবে।

ওডি/ এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড