• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোট না দিলে মিলবে না চাল, অসহায়দের ভয়ভীতি

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৯ নভেম্বর ২০২১, ২১:০৬
ভোটকেন্দ্র
ভোটকেন্দ্র। (ছবি : সংগৃহীত)

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে খাদ্য বান্ধব কর্মসুচির ১০ টাকার চালের রেশন কার্ড আটকে ভয়ভীতি দেখিয়ে ভোট দিতে বাধ্য করার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে।

গত ১৭ নভেম্বর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি খতিয়ে দেখতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসারকে দায়িত্ব প্রদান করেছেন।

অভিযোগটি উঠেছে ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক প্রার্থী ও কাশিমবাজার খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার মোজাম্মেল হক ব্যাপারীর বিরুদ্ধে। তিনি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন।

জানা যায়, চলতি মাসের ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার মোজাম্মেল হক ব্যাপারী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনের প্রায় এক মাস আগে তিনি রেশন কার্ডগুলি জমা নেন। পরে নির্বাচনের প্রায় তিন দিন আগে চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক ও তার কর্মীরা কার্ডধারীদের লাঙ্গল প্রতীকে ভোট না দিলে চাল দেওয়া হবে না এবং রেশন কার্ড বাতিল করা হবে বলে ভয়-ভীতি দেখান।

এদিকে গত ১৫ নভেম্বর পূণরায় চাল বিতরণ শুরু করা হলেও রেশন কার্ড উপকারভোগীদের ফেরত দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে। এছাড়াও চাল নিতে গিয়ে হয়রাণির শিকার হয়েছেন বলে জানিয়েছেন অনেকে।

অভিযোগকারী আলিমা, আ. কাদের, চাদ মিয়া, কল্পনা ও সোলেমান বলেন, শুধু মাস্টাররোলে টিপ নিয়ে চাল দেওয়া হচ্ছে। আমাদের কার্ড এখনও ফেরত দেওয়া হয়নি।

এ প্রসঙ্গে বলদিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও ডিলার মোজাম্মেল হক ব্যাপারী কার্ড জমা নেয়ার বিষয়টি স্বীকার করে বলেন, তাদের কার্ডগুলি জমা নেওয়া হয়েছিল কিন্তু ভোট প্রদানে বাধ্য করা হয়নি।

আরও পড়ুন : চাঞ্চল্যকর নিপা হত্যার রহস্য উন্মোচন

এ ব্যাপারে ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা জানান, লিখিত অভিযোগ পেয়েছি, তদন্তের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে দায়িত্ব প্রদান করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড