• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাগুরায় সবুজ আন্দোলনের বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

  অধিকার ডেস্ক

১৯ নভেম্বর ২০২১, ১৯:৪৩
সবুজ আন্দোলনের বৃক্ষরোপণ কর্মসূ
সবুজ আন্দোলনের বৃক্ষরোপণ কর্মসূ (ছবি : সংগৃহীত)

পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন মাগুরা জেলা শাখার উদ্যোগে "জেলা কমিটি গঠন ও বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করে জেলার নিজনান্দুয়ালী রুহানি টাওয়ারে।

কর্মসূচিতে জেলার সমন্বয়কারী এইচ এন কামরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। প্রধান আলোচক ছিলেন সবুজ আন্দোলনের পরিচালক নিলুফার ইয়াসমিন রুপা। বিশেষ অতিথি ছিলেন মাগুরার বিশিষ্ট ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান স্বপন, মাগুরা পৌর সভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক হাসান তুহিন।

প্রধান অতিথি বাপ্পি সরদার বলেন, সর্বশেষ জলবায়ু সম্মেলনে ভারত ও চীন কার্বন নিঃসরণ বন্ধের বিষয়ে চুক্তি স্বাক্ষর না করায় সবুজ আন্দোলনের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা আশা করি দ্রুত তাদের বোধোদয় হবে পৃথিবীর জনগণের কথা চিন্তা করে জলবায়ু চুক্তি তে ফিরে আসবে তারা। মাগুরা জেলায় নদীর পাড়ে পরিকল্পিত ইকো পার্ক নির্মাণের দাবি জানান। পাশাপাশি অবৈধ ইটভাটা বন্ধ, নদী দূষণ ও দখল মুক্ত করার বিষয়ে সচেষ্ট হয়ে কাজ করবে।

প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, আমরা সারা বাংলাদেশে বৃক্ষরোপণ কর্মসূচি জোরদার করছি। আশা করি সবুজ আন্দোলন জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায় জনসচেতনতা তৈরিতে বিশেষ ভূমিকা রাখবে।

আলোচনা সভা, বৃক্ষরোপন শেষে বিশিষ্ট ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান স্বপনকে আহ্বায়ক ও এইচ এন কামরুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট সবুজ আন্দোলন মাগুরা আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

ওডি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড