• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু সেতুতে বাড়তি টোল আদায় শুরু

  কবির হোসেন, ভূঞাপুর (টাঙ্গাইল)

১৯ নভেম্বর ২০২১, ১১:৩৮
বঙ্গবন্ধু সেতুতে বাড়তি টোল আদায় শুরু
বঙ্গবন্ধু সেতুতে টোল প্রদানের জন্য অপেক্ষায় থাকা গাড়ি (ছবি : অধিকার)

মধ্যরাত থেকেই বঙ্গবন্ধু সেতুতে বাড়তি টোল আদায় শুরু হয়েছে। এর আগে বিষয়টি কার্যকরের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছিল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

নির্দেশনা অনুসারে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দিবাগত রাত ১২টার পর থেকে সেটি কার্যকর হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল।

আহসানুল কবীর পাভেল বলেছিলেন, আজ রাত ১২টার পর থেকে বঙ্গবন্ধু সেতুতে পরিবহন থেকে সরকার ঘোষিত পুনর্নির্ধারিত টোল আদায় কার্যক্রম শুরু হচ্ছে। সে উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ফলে পূর্বের নির্ধারিত টোল দিয়ে সেতু পারাপার হতে পারবে না চালকরা।

বঙ্গবন্ধু সেতুর জন্য অনুমোদিত যানবাহনের শ্রেণিবিন্যাস এবং টোল হার ধরা হয়েছে, মোটরসাইকেল ৫০ টাকা, হাল্কা যানবাহনের মধ্যে কার/জিপ ৫৫০ টাকা, মাইক্রোবাস ও পিকআপ ৬০০, ছোট বাস (৩১ আসন বা এর কম) ৭৫০ টাকা, বড় বাস (৩২ আসন বা এর বেশি) ১০০০ টাকা, ছোট ট্রাক (৫ টন) ১০০০ টাকা, মাঝারি ট্রাক (৫ টন থেকে ৮ টন) ১২৫০ টাকা, মাঝারি ট্রাক (৮ টন থেকে ১১ টন) ১৬০০ টাকা, ট্রাক (৩ এক্সেল) ২০০০ টাকা, ট্রেইলার (৪ এক্সেল) ৩০০০ টাকা, ট্রেইলার (৪ এক্সেলের অধিক) ৪০০০ টাকা এবং সেতুর ওপর দিয়ে ট্রেন চলাচলের জন্য প্রতিবছর ১ কোটি টাকা।

ওডি/ এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড