• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভ্যাকসিন দিতে দেরি হওয়ায় পুলিশের সাথে শিক্ষার্থীদের ধস্তাধস্তি

  এস. এম. রাসেল, মাদারীপুর

১৯ নভেম্বর ২০২১, ১০:০৮
ভ্যাকসিন দিতে দেরি হওয়ায় পুলিশের সাথে শিক্ষার্থীদের ধস্তাধস্তি
পুলিশের সাথে শিক্ষার্থীদের ধস্তাধস্তি। ছবি : অধিকার

মাদারীপুরে দক্ষ জনবল না থাকায় এইচএসসি শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন দিতে দেরি হওয়ায় পুলিশের সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বেলা ১টার দিকে জেলা সদর হাসপাতালে এ ঘটনা ঘটে। এতে টিকা দিনে না পেরে বাড়িতে চলে গেছে অনেক শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ১৬ নভেম্বর মাদারীপুর সিভিল সার্জন কার্যালয় থেকে ১৮ হাজার ৭শ'২০ ডোজ করোনা ভাইরাসের ফাইজার ভ্যাকসিন গ্রহণ করে।

পরে ১৭ নভেম্বর জেলা সদর হাসপাতালে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু করে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল থেকে ৫ উপজেলার হাজার হাজার শিক্ষার্থী করোনা ভ্যাকসিন নিতে জেলা সদর হাসপাতালে আসেন। সকাল ৯টায় শুরু হয় দ্বিতীয় দিনের টিকাদান কার্যক্রম। দক্ষ জনবল না থাকায় টিকাদানে ধীরগতি শুরু হয়। অনেকেই দীর্ঘসময় রোদে দাঁড়িয়ে অসুস্থ হয়ে পড়েন। একপর্যায়ে ভেতরে প্রবেশ করতে গেলে দায়িত্বরত পুলিশের সাথে এইচএসসি পরীক্ষার্থীদের বাকবিতণ্ডা শুরু হয়। পরে ধস্তাধস্তির ঘটনাও ঘটে। টিকা দিতে না পেরে বাড়িতে চলে গেছেন অনেক শিক্ষার্থী। এতে ক্ষোভ প্রকাশ করে অনেকেই।

টিকা নিতে আসা বেশ কয়েকজন এইচএসসি পরীক্ষার্থীরা জানান, সকাল ৭টা থেকে লাইনে দাঁড়িয়েও রুমের মধ্যে প্রবেশ করতে পারিনি। পুলিশ গেটে আটকে দিচ্ছে। তাদের সাথে ধস্তাধস্তি হচ্ছে। স্বল্প সংখ্যক নার্স দিয়ে এই টিকা দেয়ায় ধীরগতি হচ্ছে। রোদে দাঁড়িয়ে থাকতে অনেক সমস্যা হচ্ছে।

আরও পড়ুন : সোনারগাঁয়ে কৃষি জমিতে বালু ভরাট করায় জরিমানা

এদিকে একসাথে সবক’টি কলেজের পরীক্ষার্থীরা টিকা নিতে আসায় এই সমস্যা হয়েছে বলে দাবি করে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. ইকরাম হোসেন জানান, প্রশিক্ষণ প্রাপ্ত মাত্র ৬জন সিনিয়ির স্টাফ নার্স দিয়ে এই টিকা কার্যক্রম চালানো হচ্ছে। এছাড়া আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে শিক্ষার্থীদের পুরো টিকাদান কার্যক্রম শেষ করতে হবে।

ওডি/ এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড