• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোবাইল কোটের অভিযানে চার ড্রেজার মেশিনে আগুন

  সাজ্জাদুল আলম শাওন, দেওয়ানগঞ্জ, জামালপুর

১৯ নভেম্বর ২০২১, ০৯:৪১
মোবাইল কোটের অভিযানে ড্রেজার মেশিনে আগুন, কারাদণ্ড ১
ড্রেজার মেশিনে আগুন । ছবি : অধিকার

জামালপুরের দেওয়ানগঞ্জে যমুনা, ব্রক্ষপূত্র, নিঞ্জিরাম ও দশানী নদী থেকে অবৈধ ভাবে বালি উত্তোলনের সময় মোবাইল কোটের অভিযানে ৪ ড্রেজার মেশিনে আগুন এবং ১ হাজার ফুট পাইপ ধ্বংস করা হয়েছে। একই সাথে অপরাধের সাথে জড়িত একজনকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিকালে উপজেলার পারামপুর ইউনিয়ন এর অন্তর্গত বানিয়াপাড়া এবং চর আমখাওয়া ইউনিয়নের মুকিরচর এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। পুরো অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার কামরুন্নাহার শেফা।

স্থানীয়রা জানান, উপজেলার আমাদের এই ইউনিয়নে সব থেকে বেশি অবৈধ ড্রেজার মেশিনে বালু উত্তোলন চালু রয়েছে। দীর্ঘ দিন যাবত অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিল একটি মহল। গুটি কয়েক বালু দস্যু এলাকার নদী ভাঙনের সাথে জড়িত। তাদের এই অবৈধ বালু উত্তোলনের কারণেই ধবংস হচ্ছে বিস্তৃত জনপদ। এসব কার্যক্রমে একটি প্রভাবশালী মহল জড়িত থাকায় স্থানীয়রা কিছু ভয়ে কিছু করতে পারেন না। তাদের এই বেপরোয়া অবৈধ বালি উত্তোলন, মাটি কাটা, ট্রাক্টরে বহনের কারণে নদীর বেড়ীবাঁধ ধংস, রাস্তায় খানাখন্দ তৈরি হচ্ছে।

আরও পড়ুন : টাঙ্গাইলে অপহরণ ও ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কামরুন্নাহার শেফা বলেন, দেওয়ানগঞ্জ উপজেলার প্রধান সমস্যা বন্যা এবং নদী ভাঙ্গনের মূলে অবৈধ বালু উত্তোলন বিরাট অংশে দায়ী। প্রতিদিন অনেক অসহায় মানুষ এর প্রতিকার চেয়ে আমার কাছে অভিযোগ করছে। তাই জনস্বার্থে এ অভিযান পরিচালনা করছি। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। কোন প্রভাবশালী ব্যক্তিকে এখানে ছাড় দেওয়া হবেনা।

ওডি/ এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড