• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা টেস্টের টাকা আত্মসাৎ, টেকনোলজিস্টের বিরুদ্ধে দুদকের মামলা

  শেখ শান্ত ইসলাম, খুলনা

১৮ নভেম্বর ২০২১, ১৯:২০
মেডিক্যাল টেকনোলজিস্ট
অভিযুক্ত মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) প্ৰকাশ কুমার দাস। ছবি : সংগৃহীত

করোনা পরীক্ষার ইউজার ফি বাবদ উত্তোলন করা ২ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ২০০ টাকা আত্মসাতের অভিযোগে খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) প্ৰকাশ কুমার দাসের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুদকের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপসহকারী পরিচালক খন্দকার কামরুজ্জামান বাদী হয়ে দণ্ডবিধির ৪০৯ ও ৪২০ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে খন্দকার কামরুজ্জামান অধিকারকে বলেন, রোগী ও বিদেশগামী যাত্রীদের কোভিড-১৯ পরীক্ষা বাবদ উত্তোলন করা সরকার নির্ধারিত অর্থ সঠিকভাবে কোষাগারে জমা হয়েছে কি না দেখতে জেলা সিভিল সার্জন ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নিয়াজ মোহাম্মাদ ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। তদন্তে উঠে আসে ফি উত্তোলনে দায়িত্বপ্রাপ্ত হয়ে চলতি বছরের জুলাই মাস পর্যন্ত গত ১ বছরে প্রকাশ কুমার দাস মোট ৪ কোটি ২৪ লাখ ৯৩ হাজার ৯০০ টাকা আদায় করেন।

আরও পড়ুন : বিয়ে করা সম্ভব নয় জেনে শিক্ষার্থীর আত্মহত্যা

এরমধ্যে তিনি ১ কোটি ৬৬ লাখ ৯৬ হাজার ৭০০ টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছেন। বাকি ২ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ২০০ টাকা আত্মসাৎ করেছেন তিনি। এ বিষয়ে ওই চলতি বছরের ২৭ সেপ্টেম্বর খুলনা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। পাশাপাশি দুদকের খুলনা বিভাগীয় কার্যালয়ে অভিযোগ করা হয়।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড