• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্থগিত হওয়া কাপ্তাইয়ের চিৎমরম ইউপির নির্বাচন ২৮ নভেম্বর

  কবির হোসেন, কাপ্তাই (রাঙামাটি)

১৮ নভেম্বর ২০২১, ১৪:৫৭
নির্বাচন
নির্বাচন। প্রতীকী ছবি

তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর রাঙামাটির কাপ্তাই উপজেলার ৩ নম্বর চিৎমরম ইউনিয়ন পরিষদের স্থগিত হওয়া নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ইউনিয়নে আওয়ামী লীগ ও স্বতন্ত্র- এই দুই শক্তির মধ্যে দ্বিমুখী লড়াই হবে।

গত ১৬ অক্টোবর অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলায় নিজ বাড়ীতে নিহত হন দ্বিতীয় ধাপের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী নেথোয়াই মারমা। পরে গত ১১ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচন কমিশন ওই চিৎমরম ইউপির নির্বাচন স্থগিত করেন।

এ দিকে, তৃতীয় ধাপে স্থগিত হওয়া চিৎমরম ইউপির নির্বাচন ঘোষণা করা হয়। বর্তমানে চিৎমরম ইউপিতে ইউনিয়ন যুবলীগের সভাপতি ওয়েশ্লিমং চৌধুরীকে দলের প্রার্থী হিসাবে মনোনয়ন দিয়েছে। এ ছাড়া তার প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়বেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও দুই দুইবারের চেয়ারম্যান খাইসাঅং মারমা।

অন্যদিকে, নির্বাচনকে ঘিরে চিৎমরম বাজারসহ পাহাড়ি পাড়া-পল্লীতে চেয়ারম্যান এবং মেম্বার প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে।

এ বিষয়ে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ওয়েশ্লিমং চৌধুরী জানান, বর্তমান সরকার এই চিৎমরম ইউনিয়ন ও দুর্গম এলাকাসহ সবকয়টি ওয়ার্ডের উন্নয়ন করেছেন। তারই ধারাবাহিকতায় জনগণ নৌকার প্রার্থীকে বিপুল ভোটে জয়লাভ করাবেন।

অপরদিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী খাইসাঅং মারমা বলেন, আমি দুইবার চেয়ারম্যানের দায়িত্বকালীন সময়ে এই এলাকার জনগণের সুখ-দুঃখের সাথে মিশে ছিলাম। এলাকার উন্নয়ন কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত করেছি, তাই এবারও জনগণ আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

এ দিকে, চিৎমরম ইউনিয়নের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালনকারী উপজেলা নির্বাচন অফিসার তানিয়া আক্তার অধিকারকে জানান, এই ইউনিয়নে মোট ভোটার ৩ হাজার ৫৫৬ জন। আর নির্বাচনে মোট ভোটকেন্দ্র ৯টি ও ১৮টি কক্ষ থাকবে।

তিনি জানান, বিগত ১১ নভেম্বর কাপ্তাই উপজেলার ৩টি ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। আশা করছি, ওই ইউনিয়নেও ২৮ নভেম্বর বিরতিহীনভাবে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হবে।

তিনি আরও জানান, ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে ২ জন, ৫ নম্বর ওয়ার্ডে ২ জন এবং ৬ নম্বর ওয়ার্ডে ৩ জন সাধারণ সদস্য পদে নির্বাচন করছেন। বাকি ওয়ার্ডগুলোতে ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। এ ছাড়া ওই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তিনটিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন।

আরও পড়ুন : কৃষক হত্যায় জামায়াত নেতাসহ ৮ জনের আমৃত্যু কারাদণ্ড

এ বিষয়ে চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, রাইখালী ইউনিয়নের মতো আমরা চিৎমরম ইউনিয়নে প্রত্যেক প্রার্থীকে আলাদা আলাদাভাবে নিরাপত্তার ব্যবস্থা করেছি। পাশাপাশি নির্বাচনকালীন আমরা টহলও জোরদার করেছি।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড