• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফটিকছড়ির পিতা-পুত্র হত্যাকাণ্ডের প্রধান আসামি গ্রেফতার

  আব্দুল্লাহ আল মামুন, ফটিকছড়ি, চট্টগ্রাম

১৮ নভেম্বর ২০২১, ০৯:১২
ফটিকছড়ির পিতা-পুত্র হত্যাকাণ্ডের প্রধান আসামি গ্রেফতার
গ্রেফতার । ছবি : অধিকার

ফটিকছড়ি থানার “পিতা ও পুত্রের” পৃথক হত্যাকাণ্ড ঘটনায় জড়িত প্রধান আসামিকে পাহাড়তলি থেকে গ্রেফতার করেছে পিবিআই।

সোমবার (১৫ নভেম্বর) নগরীর পাহাড়তলী থানাধীন সাগরিকা গরুর বাজার এলাকা থেকে তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নাজমুল হাসান। গ্রেফতারকৃত মো.জসিম উদ্দিন প্রকাশ মানিক মঙ্গলবার (১৬ নভেম্বর) আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

তদন্তকারী কর্মকর্তা এসআই মো.কামাল আব্বাস জানান, গত ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় ফকির আহাম্মদ (৩৩) নামের এক ব্যক্তি হলুদ্যা খোলা এলাকায় তার খামার বাড়ি হতে সিগারেট ক্রয় করার জন্য বের হয়ে হত্যাকাণ্ডের শিকার হন।

একদিন পর লক্ষীছড়ি সীমান্তবর্তী দুইদ্যা খালে তার গলাকাটা লাশ পাওয়া যায়। এ ঘটনায় পিতা এজাহার মিয়া (৭০) বাদী হয়ে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে এজাহার দায়ের করেন।

তিনি আরও জানান, দীর্ঘ ৮ মাসেও হত্যাকাণ্ডের রহস্য উদঘটন না হওয়ায় এজাহার মিয়া ছেলে হত্যার মামলাটি তদন্তের জন্য পিবিআই এর নিকট হস্তান্তরের সিদ্ধান্ত নেয়। পরে চলতি বছরের ২৫ জুন বিকালে এজাহার মিয়া নিজের জমিতে বীজতলা তৈরি করতে গিয়ে একই কায়দায় খুন হন। পাশে বাঁশঝাড়ের নিচে তার গলাকাটা লাশ পাওয়া যায়।

তিনি বলেন, বহুল আলোচিত মামলা দুইটির ঘটনাক্রমে ও রহস্য একই প্রতীয়মান হওয়ায় গত ১৯ অক্টোবর মামলাটিও পিবিআই চট্টগ্রাম জেলা কর্তৃক অধিগ্রহণ করে। পরে গতকাল সোমবার নগরীর পাহাড়তলি থানাধীন সাগরিকা গরুর বাজার এলাকা থেকে প্রধান আসামি মো.জসিম উদ্দিন প্রকাশ মানিককে গ্রেফতারের পর তার দেওয়া তথ্য মতে জবাই করার কাজে ব্যবহৃত ‘‘দাঁড়ালো দা’’ফটিকছড়ি থানাধীন মানিকপুর গ্রামস্থ নিশ্চিন্তাপুর এলাকার ঘটনাস্থলের পাশে পাহাড়ের পাদদেশে বাঁশঝাড়ের ভিতর হতে উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

ওডি/ এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড