• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৬ বছর ধরে স্কুলের নামফলকে জেলার নাম ভুল!

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি, বগুড়া

১৭ নভেম্বর ২০২১, ১৯:১০
তারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়
তারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (ছবি : অধিকার)

২৬ বছর ধরে স্কুলের নামফলকে জেলার নামের বানান ভুল! অথচ এ ব্যাপারে জানেই না কর্তৃপক্ষ! বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডে অবস্থিত স্কুলটি। সরেজমিনে দেখা গেল, নামফলকে ভুলভাবে খোদাই করে লেখা ‘তারাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, থানা আদমদীঘি, জেলা বগুরা।’

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের বাস্তবায়নে ১৯৯৫ সালে ৪ লক্ষ ৯৩ হাজার টাকা ব্যয়ে নির্মিত করা হয় তারাপুর স্কুল। সে সময় বিদ্যালয়ের নামফলকে খোদাই করে বিদ্যালয়ের নাম-ঠিকানা লেখা হয়। সেখানে ‘বগুড়া’ জেলার নামের বানানের শেষ অক্ষর ‘ড়’ হবে। কিন্ত ফলকে লেখা রয়েছে ‘র’। ২৬ বছর ধরে ভুল বানানেই রয়ে গেছে বিদ্যালয়ের প্রধান ফটকের নাম।

বিদ্যালয়ের একজন শিক্ষার্থী বলেন, জেলার নামের বানান ভুলভাবে উপস্থাপন হওয়াটা খুবই দুঃখজনক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল বলেন, বিদ্যালয়ের নামফলকে এ ধরনের ভুল আমাদের নজরে আসে নাই। এটা অবশ্যই মারাত্মক ভুল। তবে এই দায় পুরোপুরি ঠিকাদার প্রতিষ্ঠান ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের।

আরও পড়ুন : মুঠোফোন না পেয়ে সপ্তম শ্রেণির ছাত্রের আত্মহত্যা

এ বিষয়ে আদমদীঘি উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। এমন একটি বিষয় বিদ্যালয় কর্তৃপক্ষের নজরে না আসায় আমি হতাশ হয়েছি। বিষয়টি আমি দ্রুতই সংশোধন করে নেব।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড