• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাসিল্যান্ডকে ঘুষ দিতে গিয়ে ব্যবসায়ী আটক

  রুম্মান হাওলাদার, পিরোজপুর

১৭ নভেম্বর ২০২১, ১৬:১৬
ভূমি অফিস
ভূমি অফিস (ছবি : অধিকার)

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সহকারী কমিশনারকে (ভূমি) ঘুষ দিতে গিয়ে মো. আতিকুর রহমান (৩৫) নামে এক ব্যবসায়ীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। আটক আতিকুর রহমান উপজেলার বড়শৌলা গ্রামের আব্দুল মালেক মিয়ার ছেলে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে এই ঘটনায় ওই ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম বাদল এ তথ্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় ভূমি অফিসের সার্ভেয়ার আতিক উল্যাহ বাদী হয়ে সরকারি কাজে বাধা ও ঘুষ গ্রহণে চাপ প্রয়োগের অভিযোগ এনে একটি মামলা করেছেন। মঙ্গলবার রাতে টাকাসহ আটক হওয়া ওই ব্যবসায়ীকে আজ বুধবার আদালতে সোপর্দ করা হয়েছে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, টাকাসহ আটক হওয়া ওই যুবক উপজেলার ধানীসাফা বাজারে ওষুধের ব্যবসা করেন। ওই বাজারের সরকারি খাস জমিতে তার একটি দোকানঘরের জন্য ভিটি রয়েছে। সম্প্রতি ওই ভিটিটি বন্দোবস্ত নেওয়ার জন্য তিনি ভূমি অফিসের দ্বারস্ত হন। এ বিষয়ে তিনি বিভিন্ন মাধ্যমে তদবির করান। একপর্যায়ে গত মঙ্গলবার রাত ৮টার দিকে ওই ভিটির বন্দোবস্ত পেতে উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) মো. সাখাওয়াত জামিল সৈকতকে ৫০ হাজার টাকা ঘুষ দিতে তার অফিসে যান এবং প্রস্তাব করেন।

আরও পড়ুন : মুঠোফোন না পেয়ে সপ্তম শ্রেণির ছাত্রের আত্মহত্যা

এ সময় সহকারী কমিশনার ওই টাকা নেওয়ার প্রস্তাবকে প্রত্যাখ্যান করলে তিনি আবারও টাকা নিয়ে কাজটি করে দিতে অনুরোধ করেন। একপর্যায়ে তাকে আটক করে থানা পুলিশে সোপর্দ করা হয়।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড