• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪ ইউনিয়নে আ. লীগের ৮ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

  সারাদেশ ডেস্ক

১৭ নভেম্বর ২০২১, ১৩:০৬
রাজবাড়ী
ছবি : প্রতীকী

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে রাজবাড়ীর কালুখালী উপজেলায় আট স্বতন্ত্র ‘বিদ্রোহী’ প্রার্থীকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান নবাব ও সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম খায়ের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বহিষ্কার করা হয়েছে মৃগী ইউনিয়নের তিন বিদ্রোহী প্রার্থীকে। তারা হলেন- ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান বদর উদ্দিন সরদার, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাদশা ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শহিদুজ্জামান সাগর মোল্লা।

বহিষ্কার হওয়া অন্যরা হলেন- সাওরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার (ঠান্ডু), ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আহমদ আলী, মাঝবাড়ী ইউনিয়নের সাধারণ সম্পাদক ইউসুফ হোসেন মোল্লা, মদাপুর ইউনিয়নে কালুখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান এবং ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম মৃধা।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান বলেন, দল বিচার-বিবেচনা করে প্রার্থী মনোনয়ন দিয়েছে। যারা দলীয় আদেশ অমান্য করেছেন, তাদের রবিবার বহিষ্কার করা হয়েছে। এ সংক্রান্ত চিঠিও তাদের কাছে পাঠানো হয়েছে।

বহিষ্কার হওয়া মৃগী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন সরদার জানান, এভাবে বহিষ্কার করার কোনও এখতিয়ার নেই। তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। তিনি এর উত্তরও দিয়েছেন। পরে বহিষ্কারের বিষয়ে তাকে কিছু জানানো হয়নি।

মাঝবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ হোসেন বলেন, তার ইউনিয়নে যাকে মনোনয়ন দেওয়া হয়েছে, তিনি দলের কোন সদস্যও নন। ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা কোনো কমিটিতেই তার নাম নেই। অর্থের বিনিময়ে মনোনয়ন নিয়েছেন। এমন অনিয়মের কারণে জনগণের ভালবাসায় তিনি প্রার্থী হয়েছেন।

আরও পড়ুন : প্রধান শিক্ষকের উদাসীনতায় এসএসসি পরীক্ষা থেকে বঞ্চিত ১৯ শিক্ষার্থী

শাওরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার ঠান্ডু বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। জনগণের ভালবাসায় নির্বাচন করছি। আশা করি আমার ইউনিয়নের ভোটাররা তাদের ভোটের মাধ্যমে এসবের জবাব দিবে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড