• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নৌকায় ভোট দেওয়ায় ৭ পরিবারকে একঘরে

  সারাদেশ ডেস্ক

১৭ নভেম্বর ২০২১, ১২:৫৮
সুনামগঞ্জ
(ছবি : সংগৃহীত)

সুনামগঞ্জের দোয়ারাবাজারে নৌকায় ভোট দেওয়ার অপরাধে ৭ পরিবারকে একঘরে করে রাখার অভিযোগ উঠেছে।

বুধবার (১৭ নভেম্বর) সকালে সরেজমিনে গিয়ে এই তথ্য জানা যায়। এর আগে দোহালিয়া ইউনিয়নের রাজনপুর গ্রামের এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, সদ্য সমাপ্ত দোহালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পরাজিত হন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর মিয়া। নুর মিয়ার প্রতীক ছিল মোটরসাইকেল। গ্রামের প্রার্থীকে ভোট না দিয়ে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আনোয়ার মিয়াকে ভোট দেওয়ায় নুর মিয়ার নিজ গ্রাম রাজনপুরে এক মুক্তিযোদ্ধা পরিবারসহ ৭ পরিবারকে একঘরে করে রাখে।

একঘরে করে রাখা পরিবারের লোকজন হচ্ছেন, রাজনপুর (আংগাঙ) গ্রামের সফিক মিয়া (৩৫), জুবের হেলাল (৪০), হাবিবুর রহমান (৩৫), বীর মুক্তিযোদ্ধা ইসন্দর আলীর পুত্র লুৎফর রহমান (২৮), আকরামুল হক সোহেল, আনোয়ার হোসেন মিষ্টার (৪৫), আলী রাজ সানীয়া (২৫)। গেল শনিবার দিবাগত রাতে রাজনপুর গ্রামের খোকন মিয়ার মাঠে সৌদি আরব প্রবাসী ছমির উদ্দিনের আয়োজনে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

রাজনপুর গ্রামের আনোয়ার হোসেন মিষ্টার বলেন, গ্রামের প্রার্থীকে ভোট না দেওয়ায় গ্রামবাসী যে সিদ্ধান্ত নিয়েছেন এ জন্য আমরা লজ্জাবোধ করছি। আমাদের সঙ্গে সকলের কথাবার্তা বন্ধ করে দেয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এতে আমরা হতাশ। এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

বৈঠক উপস্থিত থাকা রাজনপুর গ্রামের গিয়াস উদ্দিন বলেছেন, গ্রাম-পঞ্চায়েতের সিদ্ধান্ত ঠিক আছে। তাদের সঙ্গে কেউ কথাবার্তা বললে ৫শ টাকা জরিমানা করা হবে।

তবে প্রবাসী ছমির উদ্দিন বৈঠকের বিষয়টি অস্বীকার করে বলেন, একঘরে করে রাখার বিষয়টি সঠিক নয়। তাদের সঙ্গে কেউ যাতে ঝগড়াঝাটি না করে এ জন্য বৈঠক করে সকলকে সতর্ক করেছি আমরা।

বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নুর মিয়ার মুঠোফোনে বারবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

দোয়ারাবাজার থানার অফিসার (ওসি) দেব দুলাল ধর বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কাউকে একঘরে রাখার বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ জানান, ঘটনাটি শুনার পর পরই যাদের একঘরে করে রাখা হয়েছে তাদের বুধবার অফিসে ডাকা হয়েছে। তাদের বক্তব্য শুনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : বাসচাপায় অটোরিকশার চালক নিহত

প্রসঙ্গত, দোহালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করেন। তাদের জন্য আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আনোয়ার মিয়া আনু নৌকা প্রতীকে ২৭৯৬ ভোট পান। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শামীমুল ইসলাম আনারস প্রতীকে ৫৬২৬ ভোট পেয়ে বিজয়ী হন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর মিয়া মোটরসাইকেল প্রতীকে ৪২৪৯ ভোট পান ও স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক চশমা প্রতীকে ১০১৬ ভোট পান।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড