• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে নদীর পাড় কেটে বালু উত্তোলন, ১৮ জনকে দণ্ড

  সারাদেশ ডেস্ক

১৭ নভেম্বর ২০২১, ১২:৫০
সুনামগঞ্জ
যাদুকাটা নদী (ছবি : সংগৃহীত)

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর পাড় কেটে বালু উত্তোলনের দায়ে ১৬ জনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় আরও দুইজনকে ১ লাখ টাকা করে অর্থসহ কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে উপজেলার যাদুকাটা নদীর সীমান্তবর্তী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৮ জনকে আটক করে আলাদাভাবে এসব দণ্ড দেওয়া হয়। এ সময় বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রায়হান কবির।

ইউএনও'র কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে যাদুকাটা নদীর তীর কেটে বালু উত্তোলন করার সময় ১৮ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। পরে আটককৃতদের বিরুদ্ধে ১০টি মামলা দায়ের করা হয়। তাদের মধ্যে ১৬ জনকে আট লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আরও দুইটি মামলায় দুইজনকে এক লাখ টাকা করে জরিমানাসহ প্রত্যেককে তিন মাসের কারাদণ্ড এবং জরিমানা অনাদায়ে আরও ২০ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির সত্যতা নিশ্চিত করে বলেন, নদীর তীর কেটে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুল লতিফ তরফদার বলেন, নদীর তীর কেটে বালু উত্তোলন করার দায়ে কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে কারাগারে পাঠানো হবে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড