• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোংলা বন্দরে কনটেইনার থেকে বিদেশি মদ উদ্ধার

  শেখ শান্ত ইসলাম, খুলনা

১৭ নভেম্বর ২০২১, ১১:৫৪
মোংলা বন্দর
বিদেশি মদের চালান জব্দ (ছবি : অধিকার)

শুল্ক ফাঁকি দিতে মিথ্যা ঘোষণা দিয়ে আনা কনটেইনার বোঝাই বিদেশি মদের একটি চালান জব্দ করেছে মোংলা কাস্টম হাউসের শুল্ক গোয়েন্দা বিভাগ।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকালে মোংলা বন্দরের ইয়ার্ডে থাকা একটি কনটেইনার খুলে প্রায় ১০ হাজার বোতল বিদেশি মদের ওই চালানটি জব্দ করে শুল্ক গোয়েন্দা বিভাগ। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

আরও পড়ুন : প্রধান শিক্ষকের উদাসীনতায় এসএসসি পরীক্ষা থেকে বঞ্চিত ১৯ শিক্ষার্থী

মোংলা কাস্টম হাউসের যুগ্ম কমিশনার মো. মাহফুজ আহম্মেদ বলেন, পণ্য খালাসে বন্দর নির্ধারিত ৩০ দিন পার হওয়ার পরও কনটেইনার খালাস না করায় মঙ্গলবার বন্দরের ২ নম্বর ইয়ার্ডে থাকা একটি কনটেইনার নিরীক্ষাকালে তারা অবৈধভাবে আনা ৮১৪টি পৃথক কার্টনে বিদেশি ৮ ব্র্যান্ডের মোট ৯ হাজার ৭৬৮ বোতল বিদেশি মদ দেখতে পান।

কুইক লাইম বা চুন (ক্যালসিয়াম অক্সাইড) ঘোষণা দিয়ে ঢাকার ফাহাদ ট্রেডিং নামের একটি প্রতিষ্ঠান ওই কনটেইনার আমদানি করে।

তিনি বলেন, এ ধরনের খালাস না হওয়া পণ্যে নিলামে তোলার জন্য মোংলা বন্দরের ট্রাফিক বিভাগ থেকে কাস্টমসকে জানানো হয়। এর পরিপ্রেক্ষিতে কাস্টমস কর্তৃপক্ষ পণ্য ইনভেনটরি করার উদ্দেশ্যে কনটেইনার খুললে কুইক লাইম বা চুনের পরিবর্তে কার্টনভর্তি মদ দেখতে পায়।

গত মার্চে সিঙ্গাপুরের পতাকাবাহী এমভি কোটারিয়া জাহাজে করে মোংলা বন্দর দিয়ে ওই কনটেইনারটি আসে। এই ঘটনায় মোংলা থানায় মামলা করা হবে বলে জানান কাস্টম কমিশনার মাহফুজ।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড