• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিরোজপুরে যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

১৭ নভেম্বর ২০২১, ১০:০৫
পিরোজপুর
বিক্ষোভ মিছিল (ছবি : অধিকার)

পিরোজপুরে নির্বাচনি প্রচারণায় গুলিবিদ্ধ যুবলীগ নেতা শুভর মৃত্যুতে দোষী ব্যক্তিদের বিচারের দাবিতে তিন উপজেলায় বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ সময় নেতা-কর্মীরা হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বেলা ১১টায় পিরোজপুর সদর শহরের টাউন ক্লাব স্বাধীনতামঞ্চ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শুভর মৃত্যুতে শহরের বিভিন্ন বাজারসহ সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা। এর আগে সকাল থেকেই শুভর বাসার সামনে ও শহরের টাউন ক্লাব স্বাধীনতামঞ্চে জড়ো হতে থাকেন যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

শুভর নিজ গ্রাম কাউখালীর উপজেলার গোয়ালতায় হামলাকারীদের বিচার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেন স্বজন ও দলীয় নেতা-কর্মীরা। অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এ কে এম আব্দুস শহীদ এবং সাধারণ সম্পাদক মনিরুজ্জামান পল্টনের নেতৃত্বে সর্বস্তরের জনতা খুনিদের বিচার ও ফাঁসির দাবিতে উপজেলার প্রধান সড়কগুলোতে বিক্ষোভ মিছিল করেন।

এদিকে যুবলীগ নেতার হত্যার প্রতিবাদে বিকেল ৪টায় নাজিরপুর উপজেলা আওয়ামী লীগ অফিসের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। এরপর উপজেলার বিভিন্ন এলাকায় রাস্তায় বিক্ষোভ শেষে উপজেলা গেটে পথসভা করেন নেতারা। সভায় উপস্থিত বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোশারেফ হোসেন খান, উপজেলা দফতর সম্পাদক আশুতোষ বেপারীসহ অন্য নেতারা।

জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব জানান, ব্যবসায়ীরা শুভকে যেকোনো বিপদে পাশে পেতেন, তাই তাঁরা তাদের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রেখেছেন।

জেলা যুবলীগ ও আওয়ামী লীগের নেতারা জানান, নৌকার প্রচারণা করতে গিয়ে যুবলীগের নেতা ফয়সাল মাহাবুব শুভকে গুলি খেয়ে মরতে হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে শুভকে হত্যার সাথে যারা জড়িত তাদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবি জানাই।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান জানান, এ হত্যাকাণ্ডের ঘটনায় নাসির উদ্দিন মাতুব্বরসহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আরও পড়ুন : উখিয়ায় ইয়াবাসহ ৩ যুবক আটক

উল্লেখ্য, ৭ নভেম্বর রবিবার নৌকা মার্কার পক্ষে মো. তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপনের নির্বাচনি সভায় অংশগ্রহণ শেষে রাতে শহরে ফিরছিলেন নৌকা প্রতীকের সমর্থক দলীয় নেতা-কর্মীরা। ফেরার পথে ওই ইউনিয়নের মল্লিক বাড়ি স্ট্যান্ডে স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা নাসির উদ্দিন মাতুব্বরের লোকজন হামলা ও গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হন ফয়সাল মাহাবুব শুভ। গুলিবিদ্ধ অবস্থায় শুভকে উদ্ধার করে প্রথমে পিরোজপুর জেলা হাসপাতাল এবং পরে খুলনা সিটি হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে তার অবস্থার আরও অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সোমবার (৮ নভেম্বর) দুপুরে খুলনা থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ১১টার দিকে তিনি মারা যান।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড