• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বর্ষীয়ান নেতা আফজল খান আর নেই

  রেজাউল করিম রাসেল.কুমিল্লা

১৬ নভেম্বর ২০২১, ১৭:৫১
বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আফজল খান
বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আফজল খান (ছবি : অধিকার)

কুমিল্লার প্রবীণ আওয়ামী লীগ নেতা ও কুমিল্লা জেলা ১৪ দলীয় জোটের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আফজল খান (৮২) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুর ২টা ৩০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বর্ষীয়ান এ রাজনীতিবিদের মৃত্যু হয়। আফজল খানের ছেলে মাসুদ পারবেজ খান ইমরান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন তার বাবা। সম্প্রতি শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে ঢাকা ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার তিনি মারা যান। বুধবার (১৭ নভেম্বর) কুমিল্লার টাউন হলে ১ম জানাজা এবং ঠাকুরপাড়া মদিনা মসজিদে ২য় জানাজা শেষে তাকে দাফন করা হবে।

অধ্যক্ষ আফজল খান কুমিল্লা জেলা ১৪ দলীয় জোটের সমন্বয়ক ছাড়াও ১৯৬৫ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ভিপি নির্বাচিত হন। বঙ্গবন্ধুর নির্দেশে ১৯৬৯ সালের গণ অভ্যুত্থান আন্দোলন ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যোগ দেন তিনি। ১৯৪৫ সালের ১০ ফেরুয়ারি কুমিল্লা নগরীর গোবিন্দপুর খান বাড়িতে জন্ম নেন বর্ষীয়ান এ রাজনীতিক।

আরও পড়ুন : বন কর্মকর্তাদের গাফিলতির কারণে হতাশায় দেড় হাজার বনপ্রহরী

এদিকে তার মৃত্যুতে তাৎক্ষনিক শোক প্রকাশ করেন ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি অধ্যাপক রেজাউল করিম, সাবেক জিএস সানাউল্লাহ মজুমদার, এজিএস সহিদুল ইসলাম, সাবেক ভিপি নুর রহমান মাহমুদ তানিম।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড