• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লা আদর্শ সদর পাঁচথুবী ইউপি নির্বাচন

মনোনয়নের বর্ধিত সভায় জোর করে ভোট, হুমকির অভিযোগ

  নিজস্ব প্রতিবেদক

১৬ নভেম্বর ২০২১, ১৪:৪৬
মনোনয়নের দলীয় সভায় জোর করে ভোট, হুমকির অভিযোগ
নির্বাচন কমিশনের লোগো (ছবি : সংগৃহীত)

কুমিল্লার আদর্শ সদর পাঁচথুবী ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন লাভের জন্য তৃণমূলের বর্ধিত সভায় স্থানীয় আ. লীগ নেতা হাসান রাফি রাজু দলীয় নেতাকর্মীদের জোরপূর্বক ভোটদানে বাধ্য ও তার বিরোধী নেতাদের কাউন্সিলে উপস্থিত না থাকার হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

পাঁচথুবী ইউনিয়ন আ. লীগের কার্যনির্বাহী সদস্য মো. মাইনুল হাসান এই বিষয়টির প্রতিবাদ জানিয়ে দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বরাবর একটি লিখিত অভিযোগ পাঠিয়েছেন।

অভিযোগ পত্রে তিনি হাসান রাফি রাজুকে একজন চিহ্নিত মাদক সম্রাট, অর্থ আত্মসাৎকারী ও ভূমিদস্যু আখ্যায়িত করেছেন। এ সময় তিনি রাজুকে তৃণমূলের সমর্থন পাইয়ে দেওয়ার জন্য কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কিছু নেতার বিরুদ্ধে বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে সভা আয়োজনের অভিযোগ করেছেন।

নিজের অভিযোগ পত্রে মো. মাইনুল হাসান লিখেছেন, আমি ৫নং পাঁচথুবী ইউনিয়ন শাখা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য। সাবেক সহ সভাপতি কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ ও সভাপতি ৫নং পাঁচথুবী ইউনিয়ন ছাত্রলীগ। ছাত্র জীবন থেকে এখন পর্যন্ত সক্রিয়ভাবে দলীয় সকল কর্মকাণ্ড ও আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করে আসছি। দুঃখের সঙ্গে আপনার অবগতির জন্য জানাচ্ছি যে, গত ২৭-১০-২০২১ একজন চিহ্নিত মাদক সম্রাট, অসংখ্য মানুষের অর্থ আত্মসাৎকারী, ভূমিদস্যু, ইট ভাঁটার মালিক, গোমতী নদীর ফসলি জমির মাটি কেটে নেওয়ার খলনায়ক হাসান রাফি রাজুকে তৃণমূলের সমর্থন পাইয়ে দেওয়ার জন্য কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কিছু নেতা বিপুল অর্থের বিনিময়ে প্রহসনের বর্ধিত সভা আয়োজন করেন।

আ. লীগের এই নেতা আরও লিখেছেন, অনুষ্ঠিত বর্ধিত সভায় আমিসহ অনেক কাউন্সিলরকে দাওয়াত দেওয়া হয় নাই। আমিসহ দাওয়াত না পাওয়া কাউন্সিলররা লোক মাধ্যমে বর্ধিত সভার কথা জেনে অংশগ্রহণ করতে চাইলে হাসান রাফি রাজুর সন্ত্রাসী বাহিনী উল্লেখিত মহানগর ও সদর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সহযোগিতায় জীবননাশের হুমকি প্রদানের মাধ্যমে বর্ধিত সভায় অংশগ্রহণে বাধা দেন।

তিনি দাবি করেন, উল্লেখিত বর্ধিত সভায় আমিসহ হুমকি প্রদানকারী কাউন্সিলরদের বিপরীতে কাউন্সিলর নয় এমন ব্যক্তি ও কিছু কাউন্সিলরদের অর্থের বিনিময়ে এবং উল্লেখিত নেতৃবৃন্দের হস্তক্ষেপে হাসান রাফি রাজুর পক্ষে ভোট দিতে বাধ্য করা হয়। যার কারণে বর্তমান দলীয় জনপ্রিয় সৃজনশীল একজন চেয়ারম্যানকেও বর্ধিত সভায় প্রহসনের নির্বাচনের মাধ্যমে পরাজিত দেখানো হয়।

মো. মাইনুল হাসান আরও বলেন, উল্লেখিত কারণে আমি বর্ধিত সভায় অংশগ্রহণ করতে পারি নাই বিধায় অনুষ্ঠিত বর্ধিত সভায় তৃণমূলে প্রার্থী হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হই। এমতাবস্থায় হাসান রাফি রাজুর মতো একজন দুর্ধর্ষ, দুর্বৃত্ত, মাদক কারবারিদের গড ফাদার, অর্থ আত্মসাৎকারী, ভূমিদস্যু, সাধারণ কৃষকদের ফসলি জমির মাটি কেটে নেওয়ার মতো খলনায়ককে যদি ৫নং পাঁচথুবী ইউনিয়নের দলীয় মনোনয়ন প্রদান করা হয় তাহলে পাঁচথুবী ইউনিয়নের সাধারণ মানুষ অবর্ণনীয় নির্যাতনের শিকার হবে এবং বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ার উৎকৃষ্ট উদাহরণ হিসেবে বিবেচিত হবে।

নিজের পক্ষে সাফাই গেয়ে তিনি বলেন, উপরোক্ত বিষয়গুলো বিবেচনায় নিয়ে সরকারি-বেসরকারি সকল এজেন্সির রিপোর্ট পর্যালোচনা করে তৃণমূল থেকে মনোনয়নের সুপারিশকৃত হাসান রাফি রাজুর নামটি বাদ দিয়ে আমার মতো একজন সৎ, নিষ্ঠাবান, দলের প্রতি আনুগত্য ব্যক্তিকে আসন্ন ৫নং পাঁচথুবী ইউনিয়ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রদানের জন্য অনুরোধ জানাচ্ছি।

এই অভিযোগের বিষয়ে জানতে চাইলে আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল অভিযোগটি প্রত্যাখ্যান করে দৈনিক অধিকারকে বলেন, মাইনুল হাসান হচ্ছেন একজন বিদ্রোহী প্রার্থী। সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহা উদ্দিন বাহার ও উপজেলা আ. লীগের নেতাকর্মীদের উপস্থিতিতে আয়োজিত প্রত্যক্ষ ভোটে হাসান হাসান রাফি রাজু ভোট দিয়েছেন। এ সময় মাইনুল হাসান ভোট দিতেই আসেননি।

মাইনুল হাসানকে কাউন্সিলে আসতে দেওয়া হয়নি এমন কথার জবাবে তারিকুর রহমান জুয়েল বলেন, না-না...! আমি নিজেই সবাইকে আমন্ত্রণ করেছি। মাইনুল হাসান নিজেও একজন কাউন্সিলর। তিনি কেন আসেননি এটা আমার বোধগম্য নয়। আমি নিজেই তাকে প্রশ্ন করছি যে, সে কেন ভোটে যায়নি।

এখন তিনি কেন এসব কথা বলছেন প্রশ্ন করে উপজেলা আ. লীগের এই নেতা বলেন, এটা হলো আওয়ামী লীগের বিরুদ্ধে ও জননেত্রী শেখ হাসিনা যে পদ্ধতি করেছেন সেই পদ্ধতির বিরুদ্ধে একটি গভীর ষড়যন্ত্র। সে একজন ষড়যন্ত্রকারী। আওয়ামী লীগের সঙ্গে থেকে সে দলের বিরুদ্ধে বারংবার অবস্থান নিয়েছেন।

এই বিষয়ে জানতে আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবুল বাশারকে একাধিক বার ফোন করলেও, ফোন না ধরায় তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড