• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

  নাজির আহমেদ, ভৈরব (কিশোরগঞ্জ)

১৬ নভেম্বর ২০২১, ১৩:০৯
কিশোরগঞ্জ
হাসপাতাল (ছবি : অধিকার)

কিশোরগঞ্জের ভৈরবে একটি প্রাইভেট হাসপাতালে নার্সের ভুল চিকিৎসায় একদিনের নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গিয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) রাতে পৌর শহরের জগন্নাথপুর এলাকায় মা ও শিশু জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটেছে। এ সময় শিশু সন্তানকে হারিয়ে হাসপাতালের সামনে মা ও স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। এদিকে ঘটনার পরপরই একটি পক্ষ বিষয়টি ধামা চাপা দিতে তৎপর হয়ে উঠে।

জানা যায়, উপজেলার আগানগর ইউনিয়নের রাধানগর গ্রামের মানিক মিয়ার স্ত্রী সোমবার সকালে একটি ছেলে সন্তানের জন্ম দেয়। জন্মের পর থেকেই নবজাতকের কান্না কিছুতেই থামছিল না।

শিশুটির কান্না থামাতে না পেরে সন্ধায় শিশুটিকে মা ও শিশু জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এসময় কর্তব্যরত নার্স শিশুটিকে অক্সিজিনের ব্যবস্থা করে একটি ইনজেকশন পুশ করে।

স্বজনদের দাবি ইনজেকশন পুশ করার ৩০ মিনিটের মধ্যেই শিশুটির নাক মুখ দিয়ে রক্ত বেড় হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে। এদিকে নার্সদের দাবি ৩ ঘন্টা পর শিশুটি মারা যায়। তবে এই ঘটনার পর অভিযুক্ত নার্স ও হাসপাতালের কতৃপক্ষ কাউকেই রাত ১২টা পর্যন্ত অপেক্ষা করেও পাত্তয়া যায়নি। আর বিষয়টি নিহত শিশুটির পরিবারসহ সাংবাদিকদের সাথে আপোষ মিমাংসার চেষ্টা চালাচ্ছে একটি প্রভাবশালী মহল।

আরও পড়ুন : ম্যাজিস্ট্রেটের ওপর হামলায় ৫০০ জনের বিরুদ্ধে মামলা

হাসপাতালের ম্যানেজার সাইদুর রহমান বলেন, ভূমিষ্ঠ হত্তয়ার পর থেকে নবজাতকের কান্না থামছিল না তাই তার স্বজনরা সন্ধায় হাসপাতালে ভর্তি করে। পরে তাকে অক্সিজেন দেওয়া হয়। তাকে একটি এন্টিবায়োটিক ইজেকশন পুশ করার ৩ ঘণ্টা পর শিশুটি মারা যায়। এখানে কোন ভুল চিকিৎসা করা হয়নি। নবজাতকটি উপজেলার আগানগর ইউনিয়নের রাধানগর গ্রামের মানিক মিয়ার সন্তান।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড