• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিরোজপুরে নির্বাচনি প্রচারণায় সংঘর্ষ, যুবলীগ নেতা গুলিবিদ্ধ

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

০৮ নভেম্বর ২০২১, ১০:১৯
পিরোজপুর
গুলিবিদ্ধ হয়েছেন ফয়সাল মাহবুব শুভ (ছবি : অধিকার)

পিরোজপুরে সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নে নৌকা মার্কার প্রার্থীর পক্ষে প্রচারণাকালে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় বিদ্রোহী প্রার্থীর হামলায় আরো কয়েকজন গুরুতর আহত হয়েছেন।

রবিবার (৭ নভেম্বর) রাত ৮টার দিকে পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা উপজেলার মল্লিকবাড়ী এলাকা থেকে দলীয় সমাবেশ শেষে ফেরার পথে এ ঘটনা ঘটে।

আহত অন্যান্যরা হলো- পিরোজপুর সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সহ-সভাপতি হাসান সিকদার, জেলা যুবলীগ নেতা ইরতিজা হাসান রাজুসহ কয়েকজন। গুরুতর আহত অবস্থায় পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগে সাবেক সভাপতি ফয়সাল মাহবুব শুভকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।

আহত জেলা যুবলীগ নেতা ইরতিজা হাসান রাজু জানান, নৌকা মার্কার পক্ষে প্রচারণা জন্য শংকরপাশা এলাকায় আমারা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ যাই। শংকারপাশা ইউনিয়নের মল্লিকবাড়ী এলাকায় গেলে হঠাৎ করে আনারস মার্কার প্রার্থী নাসির হোসেন মাতুব্বরের লোকজন তাদের ওপর গুলি করে এবং অস্ত্র নিয়ে হামলা করে। এ সময় আনারস মার্কার লোকজনের গুলিতে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ গুলিবিদ্ধ হয় এবং দর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সহ-সভাপতি হাসান সিকদারে মাথায় অস্ত্র দিয়ে কোপ দেয়।

এছাড়াও আরও কয়েক জন নেতা-কর্মীকে পিটিয়ে আহত করে। পরে স্থানীয় নেতা-কর্মীদের সহায়তায় পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভসহ আহতদের উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে আসা হয়।

পিরোজপুর জেলা যুবলীগের সাবেক আহবায়ক সাদউল্লাহ লিটন জানান, নৌকা মার্কার পক্ষে শান্তিপূর্ণ প্রচারণা করার সময় পূর্ব পরিকল্পিতভাবে আনারস মার্কার প্রার্থী নাসির হোসেন মাতুব্বরের লোকজন তাদের ওপর গুলি করে এবং অস্ত্র নিয়ে তাদের ওপর এ হামলা করেছে।

পিরোজপুর জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. রানা সাহা বলেন, গুরুতর অবস্থায় ফয়সাল মাহবুব শুভ ও হাসান সিকদারকে হাসপাতালে আনা হলে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া অন্য আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন : কক্সবাজারে র‍্যাবের সাথে সন্ত্রাসীদের গোলাগুলি, অস্ত্রসহ গ্রেফতার ৩

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান, শংকরপাশা ইউনিয়নে নির্বাচনি সহিংসতায় ফয়সাল মাহাবুব শুভ নামে একজন গুলিবিদ্ধ হয়েছে। এ সময় দুই পক্ষের মধ্যে সংর্ঘষে বেশ কয়েকজন আহত হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয় জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন মাতুব্বরের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড