• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুরে শিশু ধর্ষণের পর হত্যা মামলায় যুবকের ফাঁসি

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

০৭ নভেম্বর ২০২১, ২১:৫১
আসামি হিরু মিয়া
আসামি হিরু মিয়া (ছবি : অধিকার)

রংপুরের পীরগঞ্জ উপজেলার ওসমানপুর গ্রামে ছয় বছরের শিশুকে ধর্ষণ-পরবর্তী হত্যা ও লাশ গুম করার অভিযোগে আসামি হিরু মিয়া ওরফে খোড়া হিরুর (৩৩) ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

রবিবার (৭ নভেম্বর) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক আলী আহাম্মেদ মৃত্যুদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময়ে আসামি আদালতের কাঠগড়ার উপস্থিত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনাকারী নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি তাইজুর রহমান লাইজু।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, পীরগঞ্জের ফতেপুর গ্রামে ২০১৩ সালের ১১ এপ্রিল ছয় বছরের এক শিশুকন্যাকে আসামি হিরু ওরফে খোড়া হিরু তার বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করে। এরপর শ্বাসরোধে হত্যার পর লাশ ঘরের ভেতর মাটিচাপা দিয়ে রাখে। পরে শিশুর স্বজন ও এলাকাবাসীর সন্দেহ হলে হিরুর ঘরের ভেতর গর্ত দেখে পুলিশকে জানায়। পুলিশ এসে শিশুটির মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহত শিশুর চাচা বাদী হয়ে পীরগঞ্জ থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম ওই মামলার আসামি হিরু মিয়ার বিরুদ্ধে ২০১৪ সালের ২৩ জুন নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (২) ধারায় ও দণ্ডবিধি আইনের ২০১ ধারায় তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত বিভিন্ন তথ্য-প্রমাণ বিশ্লেষণ ও ১৯ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে আসামি হিরু মিয়াকে দোষী সাব্যস্ত করে ফাঁসির আদেশ দেন। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী, নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি তাইজুর রহমান লাইজু বলেন আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় এ রায় প্রদান করেছেন। এ রায়ে সন্তোষ প্রকাশ করেন শিশুটির পরিবার।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড