• রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে জাতীয় সমবায় দিবস পালিত

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁও (নারায়ণগঞ্জ)

০৭ নভেম্বর ২০২১, ১০:৪৬
সোনারগাঁয়ে জাতীয় সমবায় দিবস পালিত
জাতীয় সমবায় দিবস পালিত । ছবি : অধিকার

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’এ প্রতিপাদ্যের আলোকে নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে যথাযোগ্য মর্যাদায় ৫০তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

শনিবার (৬ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সমবায় বিভাগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. ইসলাম ভূইয়া।

ভট্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বি.আর. বিলকিসের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা আনিসা খাতুন।

এ সময় প্রধান অতিথি বলেন, সমবায় সমিতি যুব উন্নয়ন ট্রেনিং দিয়ে তরুণদের নিজের পায়ে দাঁড়াতে এবং স্বাবলম্বী করে যাচ্ছে। এছাড়াও তিনি বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়নশীর্ষক আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবন আদর্শ ও রাজনৈতিক কর্মকাণ্ডের উপরে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন।

আরও বক্তব্য রাখেন, আদমপুর ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মো.সোলেমান বেপারী। তিনি জানান ১৯৮৭সালে প্রতিষ্ঠিত হয় আদমপুর ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান।

এই প্রতিষ্ঠানে বর্তমানে সদস্য সংখ্যা ৬৮জন । পূর্বে তার নাম ছিল পানাম নগর পোদ্দার সমবায় সমিতি। এত পুরনো একটি সমিতির পিছনে একটি কুচক্রী মহল নানাভাবেই সমিতি কে ধ্বংস করার জন্য পাঁয়তারা চালিয়ে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী ও পল্লী উন্নয়ন সমিতির মন্ত্রীর কাছে আকুল আবেদন জানাই। আমাদের এই সমিতি কে রক্ষা করার জন্য,আপনাদের কাছে জোর দাবি জানাই।

এ সময় আরও উপস্থিত ছিলেন, অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার ফাতেমা তুজ জান্নাত, সহকারী পরিদর্শক সাইফুল ইসলাম,রাহিমা আক্তার, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কিশোর কিশোর গানের শিক্ষিকা তাজিয়া ফারহানা রুনা প্রমুখ।

আরও পড়ুন : মোটরসাইকেল চাপায় ফার্নিচার ব্যবসায়ী নিহত

এছাড়াও সভায় বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি,মুক্তিযোদ্ধা,সুশীল সমাজসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

ওডি/ এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড