• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া যায় : দীপঙ্কর তালুকদার

  এম.কামাল উদ্দিন, রাঙামাটি

০২ নভেম্বর ২০২১, ১৬:৪৫
কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া যায় : দীপঙ্কর তালুকদার
অর্থ বিতরণ । ছবি : অধিকার

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপঙ্কর তালুকদার এমপি বলেন, পরিবার ও সমাজের সচ্ছলতা আনার জন্যে আয় বর্ধনমূলক প্রকল্প হাতে নিয়ে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া যায়। চাকরীর আশা না করে ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোগের মাধ্যমে নিজের কর্মসংস্থানের পাশাপাশি বেকারত্ব দূরীকরণে প্রাপ্ত অর্থ কাজে লাগাতে হবে।

মঙ্গলবার (২ নভেম্বর) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিট এর উদ্যোগে ঊপড়-ঝবপ প্রকল্পের অর্থায়নে রাঙামাটি সদর উপজেলাধীন গবঘোনা ও কাউখালী উপজেলাধীন মিটিংগাছড়ি পাড়ার সুফল ভোগীদের মাঝে অর্থ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ সমস্ত ক্ষুদ্র উদ্যোগ বাস্তবায়নে কারিগরি প্রশিক্ষণের প্রয়োজন হলে জেলা পরিষদ সে বিষয়ে উদ্যোগ গ্রহণ করতে পারে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা. আশরাফুল ইসলাম, পরিষদ সদস্য ইলিপন চাকমা, পরিষদ সদস্য আব্দুর রহিম, পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা, রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তা এবং উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : নাটোরে পেয়ারা চাষিকে পিটিয়ে আহত

উল্লেখ্য, এ প্রকল্পের মাধ্যমে ৭৫ পরিবারের মধ্যে পরিবার পিছু ৩০ হাজার টাকা করে এককালীন এ অর্থ প্রদান করা হয়। রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিট এর উদ্যোগে অর্থ সহায়তা বিতরণ করেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপঙ্কর তালুকদার এমপি।

ওডি/ এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড