• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় স্ত্রীকে হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন

  তরিকুল ইসলাম তরুণ, কুষ্টিয়া

০১ নভেম্বর ২০২১, ০৯:৪৩
ছবি : দণ্ডপ্রাপ্ত আসামি (অধিকার)

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন কুষ্টিয়া জেলার অতিরিক্ত দায়রা জর্জ আদালত। একই সাথে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রবিবার (৩১ অক্টোবর) দুপুরে জনাকীর্ণ আদালতে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জর্জ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামি কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের চর বানিয়াপাড়া গ্রামের আফজাল হোসেনের ছেলে আজিজুল ইসলাম (৩৭)।

আদালত সূত্রে জানা যায়, আসামি আজিজুল ইসলামের সাথে প্রতিবেশী জেসমিনের সাথে ২০১৩ সালে বিয়ে হয়। জেসমিনের পরিবারের প্রথমে আপত্তি থাকলেও পরবর্তীতে তারা আজিজুলকে জামাই হিসেবে মেনে নেয়। কিন্তু আজিজুলের পরিবার জেসমিনকে কখনোই মেনে নেয়নি। বিয়ের কিছু দিন পর থেকে আজিজুল ও তার পরিবার জেসমিনের ওপর অত্যাচার শুরু করেন। সব অত্যাচার, নির্যাতন, দুর্ব্যবহার সহ্য করেও জেসমিন সংসার করতে থাকেন। এ অবস্থায় জেসমিন অন্তঃসত্ত্বা হন। ২০১৪ সালের ১৮ এপ্রিল বিয়ের সাত-আট মাসের মাথায় গভীর রাতে জেসমিনকে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করেন স্বামী আজিজুল ইসলাম। পরবর্তীতে কুমারখালী থানা পুলিশ লাশ উদ্ধার করেন। এ ঘটনায় জেসমিনের বাবা তার জামাই আজিজুল ও তার পরিবারের পাঁচজনকে আসামি করে আদালতে মামলা করেন। মামলার দীর্ঘ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা। সাক্ষ্য-প্রমাণ শেষে ৩১ অক্টোবর রায় ঘোষণার দিন ধার্য ছিল। সে মোতাবেক রবিবার আদালত এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অনুপ কুমার নন্দী বলেন, হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় আসামি আজিজুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

ওডি/ এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড