• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আচরণবিধি লংঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : নির্বাচন কর্মকর্তা

  তন্ময় কুমার সাহা, রায়পুরা (নরসিংদী)

২৮ অক্টোবর ২০২১, ১৫:১৮
নরসিংদী
(ছবি : অধিকার)

চলতি বছরের (১১ নভেম্বর) ২য় ধাপে নরসিংদীর রায়পুরা উপজেলার দশ ইউপিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এ সময় আচরণবিধি লংঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন রায়পুরা উপজেলা নির্বাচন কর্মকর্তা সুমন মিয়া।

নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে ওই ইউনিয়ন গুলোতে নৌকার মনোনীত চেয়ারম্যান পদ প্রার্থীদের তালিকাও প্রকাশ করেছে ক্ষমতাশীল দল বাংলাদেশ আওয়ামী লীগ।

বুধবার (২৭ অক্টোবর) নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের নির্বাচন গুলোতে ছিল প্রার্থীদের প্রতীক বরাদ্ধের শেষ দিন। এসময় রায়পুরা উপজেলার ১০ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও মেম্বার প্রার্থীরা তাদের কর্মী বাহিনী নিয়ে ঢাক-ঢোল পিটিয়ে মিছিল সহকারে শোডাউনের মাধ্যমে নিজ-নিজ প্রতীক নিতে হাজির হয় উপজেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে। পরে নেতাদের উশৃঙ্খল কর্মীরা মুহুর্তের মধ্যেই বাঁশির আওয়াজ ও স্লোগানে মুখর করে তুলে উপজেলা চত্বরসহ এর চারপাশ। যা আচরণবিধি বহি:ভূত।

সরজমিনে গিয়ে দেখা গেছে, নির্বাচনি ২য় ধাপের প্রতীক নিতে এসে অধিকাংশ চেয়ারম্যান, মেম্বার সর্মথকদের ছোট বড় প্রায় সকলের হাতেই দেখা গেছে বেশ বড় সাইজের বাঁশি। যা লাগামহীনভাবে বাঁশি বাজিয়ে শব্দ দূষণের পাশাপাশি লংঘন করা হয়েছে নির্বাচনি বিধিনিষেধ। তবে আচরণবিধি লংঘনের বিষয়ে অভিযুক্ত প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন রায়পুরা উপজেলা নির্বাচন কর্মকর্তা সুমন মিয়া।

তিনি বলেন, প্রতীক বরাদ্দের দিনে বদ্যযন্ত্র বাজিয়ে যেসব প্রার্থীরা আচরণবিধি লংঘন করেছে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া পরবর্তী নির্বাচন গুলোতে যেন এ ধরণের কার্যক্রম না হয় সে দিকে নজর রাখা হবে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড