• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধামরাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ফুড কোম্পানিকে জরিমানা

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই, ঢাকা

২৭ অক্টোবর ২০২১, ২১:০৫
ভ্রাম্যমাণ আদালত
র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের একটি মুহূর্ত। ছবি : অধিকার

অনুমোদনহীন নকল শিশুখাদ্য তৈরির অপরাধে ঢাকার ধামরাইয়ে একটি ফুড কোম্পানিকে ৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

এর আগে মঙ্গলবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় ধামরাইয়ের কালিয়া এলাকার নিউ ফরসা ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানিকে অনুমোদনহীন নকল শিশুখাদ্য তৈরির অপরাধে ওই অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমানের নেতৃত্বে ও বিএসটিআই প্রতিনিধি সিকান্দার মাহমুদের উপস্থিতিতে মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ধামরাইয়ের কেলিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন ও নকল শিশুখাদ্য তৈরি করার অপরাধে নিউ ফরসা ফুড অ্যান্ড বেভাবেজ এর ম্যানেজার বিশ্বজিৎ মল্লিক (৩০) ও অপারেটর মো. হযরত আলীকে (২৬) ৩ লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করে তা আদায় করা হয়।

আরও পড়ুন : ‘ফেরিডুবির ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’

অভিযানের সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, অভিযানে বিক্রয় নিষিদ্ধ আনুমানিক ১০ লাখ টাকার নকল শিশুখাদ্য জব্দ করা হয়। পরে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সেগুলো ধ্বংস করা হয়। ভবিষ্যতে জনস্বাস্থ্যের সুরক্ষার্থে র‌্যাবের এ ধরনের অনুমোদনহীন নকল ওষুধ প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড